Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

আবহাওয়া বার্তা

দিনাজপুরে সুখবর নেই, সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

জানুয়ারি ২৫, ২০২৪, ১০:২৬ এএম


দিনাজপুরে সুখবর নেই, সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ
ছবি: আমার সংবাদ

দিনাজপুরে আজ বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ৮.৩ ডিগ্রি সেলসিয়াস। বন্ধ রয়েছে সব শিক্ষাপ্রতিষ্ঠান। এখানে বাতাসের গতি তিন কিলোমিটার। দিনাজপুর আবহাওয়া অফিস সকাল ৯ টায়  এ তাপমাত্রার রেকর্ড করে।

বুধবার তাপমাত্রা ছিল ১০.২ ডিগ্রি সেলসিয়াস। আজ জেলার সব মাধ্যমিক স্কুল বন্ধ রয়েছে। ঘন কুয়াশা ও কনকনে শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত কুয়াশার ঝিরিঝিরি বৃষ্টি পড়ছে।   দিনের বেলায় যানবাহন চলাচল করছে হেডলাইট জ্বালিয়ে।

গরম কাপড়ের অভাবে নিম্ন আয়ের ও শ্রমিক মানুষেরা বাড়ির বাইরে যেতে পারছে না। ফলে  এই পরিবার গুলিতে খাদ্য সংকট রয়েছে।  প্রচণ্ড শীতের কারণে রাস্তাঘাট ও ফাঁকা।

নদী সংলগ্ন এলাকার মানুষ সবচেয়ে বেশি কষ্ট পাচ্ছে। ঘন কুয়াশায় আলু ও বোরোর বীজতলা লেট ব্রাইট রোগে আক্রান্ত হচ্ছ। এই কুয়াশা অব্যাহত থাকলে আলু বীজতলা সহ শাকসবজির ক্ষতির সম্ভাবনা রয়েছে।

প্রচণ্ড শীতে শিশু ও  বয়স্ক মানুষ শীর্ষনিত রোগে আক্রান্ত  হচ্ছে।  নিউমোনিয়া ডায়রিয়া ব্রনকাইটিস শ্বাসকষ্ট সহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে।

দিনাজপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. নুরুজ্জামান বলেছেন বীজতলা প্লাস্টিক দিয়ে ঢেকে রাখতে হবে, তাহলে বীজতলা নষ্ট হবে না। তিনি কৃষকদের ব্লক সুপারভাইজারদের পরামর্শ নেয়া আহবান জানান।

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ আসাদুজ্জামান আসাদ জানান, আপাতত কোন সুখবর নেই, এই মাসটি  শৈত্যপ্রবাহের মধ্য দিয়েই অতিবাহিত হবে।

এআরএস

Link copied!