Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

আদমজী ইপিজেডে খাবার খেয়ে সাড়ে ৩ শতাধিক পোশাকশ্রমিক অসুস্থ

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২, ২০২৪, ১১:০৬ এএম


আদমজী ইপিজেডে খাবার খেয়ে সাড়ে ৩ শতাধিক পোশাকশ্রমিক অসুস্থ
ছবি: আমার সংবাদ

নারায়ণগঞ্জের আদমজী ইপিজেডে বিদেশি মালিকানাধীন ইপিক গার্মেন্টস নামক একটি পোশাক কারখানায় খাবার খেয়ে সাড়ে তিন শতাধিকেরও বেশি শ্রমিক অসুস্থ হয়ে পড়েছে বলে জানা গেছে।

ফুড পয়জনিংয়ে আক্রান্ত হয়ে অসুস্থ এসব শ্রমিকদের বৃহস্পতিবার রাতে ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন হাসপাতাল এবং ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে আমার সংবাদকে ইপিক গার্মেন্টসের জেনারেল ম্যানেজার নূর নবী সিদ্দিকী বলেন, শ্রমিক অসুস্থ হওয়ার ঘটনার বিষয়ে আমি অবগত হয়েছি। আজ বাৎসরিক অনুষ্ঠানে দেওয়া খাবার খেয়ে গার্মেন্টসের অনেকেই বমি করে অসুস্থ হয়ে পড়েছেন। আমরা তাদের খোঁজখবর নিচ্ছি। শ্রমিকরা অনেকেই চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। কেনো কি কারণে এমন হলো সে বিষয়ে তদন্ত চলছে।

আদমজী ইপিজেডের নির্বাহী পরিচালক মসিউদ্দিন বিন মেজবাহ জানান, বৃহস্পতিবার ইপিক গার্মেন্টসের বাৎসরিক অনুষ্ঠান ছিল। সেখানে দুপুরের খাবারের পর সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। সন্ধ্যার পরে শ্রমিকরা অসুস্থ হতে থাকে। পরে তাদের কয়েকজনকে বেপজা হসপিটালে পাঠানো হয়। বাকিদের নারায়ণগঞ্জের অন্যান্য হাসপাতালে পাঠানো হয়েছে।

সিদ্ধিরগঞ্জের আলিফ জেনারেল হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ও মুগদা মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ফরহাদ হাসান চৌধুরী জানান, আমাদের এখানে ফুড পয়জনিংয়ে আক্রান্ত ৮০ জন অসুস্থ শ্রমিককে ভর্তি করা হয়েছে। এছাড়াও বেশ কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সিট সংকুলান না হওয়ায় অনেককে অন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, ঘটনাটি শুনেছি। খাবার খেয়ে ওই গার্মেন্টসের অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন। আমরা তাদের খোঁজখবর নিচ্ছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এদিকে কারখানার শ্রমিক ও শিল্প পুলিশ জানায়, সিদ্ধিরগঞ্জের এই ইপিজেডে ইপিক গার্মেন্টসে প্রায় ৮ হাজার শ্রমিক, কর্মকর্তা ও কর্মচারী কাজ করেন। এর আগেও আদমজী ইপিজেডে অবস্থিত ইপিক গার্মেন্টসে খাবার খেয়ে দেড় শতাধিকেরও বেশি শ্রমিক অসুস্থ হওয়ার ঘটনা ঘটেছে।

ইএইচ

Link copied!