Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

ঝিনাইদহে প্রবাসীর টাকা লোপাট

জেলা পরিষদ সদস্য ও তার ভাইয়ের বিরুদ্ধে মামলা

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ প্রতিনিধি

ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০৮:৩০ পিএম


জেলা পরিষদ সদস্য ও তার ভাইয়ের বিরুদ্ধে মামলা
ঝিনাইদহ জেলা পরিষদ সদস্য রাজিবুল কবির রাজিব

ঝিনাইদহের কোটচাঁদপুরে উপজেলায় ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং থেকে এক প্রবাসীর ৬৩ লাখ টাকা আত্মসাৎ করার ঘটনায় কোটচাঁদপুর থানায় মামলা করা হয়েছে।

বুধবার কোটচাঁদপুর থানায় ব্যাংক এশিয়ার ঝিনাইদহ এজেন্ট ব্যাংকিংয়ের সিনিয়র রিলেশনশিপ অফিসার ও শাখা ব্যবস্থাপক নুরুন্নবী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় ঝিনাইদহ জেলা পরিষদ সদস্য রাজিবুল কবির রাজিব তার ভাই মনিরুল ইসলামকে আসামি করা হয়েছে।

এর আগে গত মঙ্গলবার দিনব্যাপী ঢাকা থেকে আসা তদন্ত দলের দুই সদস্য বিশিষ্ট কমিটি ব্যাংকটির ঝিনাইদহ শাখায় এ সংক্রান্ত কাগজপত্র যাচাই বাছাই করেন।

ব্যাংক এশিয়ার ঝিনাইদহ শাখার ম্যানেজার সাইফুর রহমান জানান, ঢাকার তদন্ত দল নিবিড়ভাবে বিষয়টি তদন্ত করে কোটচাঁদপুর এজেন্ট ব্যাংকিংয়ের অনেক গ্রাহকের টাকা লোপাট করার তথ্য পান এবং টাকা উদ্ধারের স্বার্থে মামলা করার সিদ্ধান্ত নেন।

তিনি জানান, কোটচাঁদপুর উপজেলার রঘুনাথপুর গ্রামের কুয়েত প্রবাসী রোকনুজ্জামান রোকনের সঞ্চয়ী হিসাব এবং মুনাফা সঞ্চয়ী দুটি হিসাব থেকে প্রায় ৬৩ লাখ টাকা গায়েব করেন রাজিব। বিষয়টি নিয়ে রোকনুজ্জামান ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকের সাবেক এজেন্ট মনিরুল ইসলাম (বর্তমান ঝিনাইদহ ডাচ বাংলা ব্যাংকে কর্মরত) ও পরবর্তী এজেন্ট তার ভাই রাজিবুল কবিরের বিরুদ্ধে এজেন্ট ব্যাংকিং ডিভিশন, ব্যাংক এশিয়া লিমিটেড ঢাকা, ব্যাংক এশিয়া ঝিনাইদহ শাখা ও বাংলাদেশ ব্যাংকে লিখিত অভিযোগ করলে বিষয়টি তদন্ত করে টাকা লোপাটের বিষয়টি ধরা পড়ে।

মামলার বিষয়ে কোটচাঁদপুর থানার ওসি সৈয়দ আল মামুন জানান, ঝিনাইদহ ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিংয়ের সিনিয়র অফিসার ও শাখা ব্যবস্থাপক নুরুন্নবী বাদী হয়ে একটি মামলা করেছেন। মামলায় দুইজনকে আসামি করা হয়েছে। অভিযোগ গ্রহণের পর পুলিশ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।

ইএইচ 

Link copied!