Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

রায়পুরে জমে উঠেছে মাসব্যাপী শিল্প মেলা

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০৩:৩২ পিএম


রায়পুরে জমে উঠেছে মাসব্যাপী শিল্প মেলা

ক্রেতা-বিক্রেতার উপস্থিতিতে জমে উঠেছে মাসব্যাপী শিল্প মেলা। তবে মেলায় এবার বেশি আকর্ষণ করছে কসমেটিকস ও গৃহস্থালির দ্রব্যাদি।

ওইসব পণ্য কিনতে প্রতিদিন ভিড় জমাচ্ছেন নানা বয়সী নারী-পুরুষ।

লক্ষ্মীপুরের রায়পুর ল্যাংড়া বাজার সংলগ্ন রায়পুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের পাশে অস্থায়ী মাঠে গত রোববার মাসব্যাপী এ মেলার উদ্বোধন করা হয়।

ওইদিন সন্ধ্যায় মেলা উদ্বোধন করেন লক্ষ্মীপুর- আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরি নয়ন।

মেলায় ঘুরে দেখা যায়, যুবক-যুবতীসহ নারীদের প্রচণ্ড ভিড়। তারা পছন্দের কসমেটিকস ও ঘর সাজাতে গৃহস্থালির জিনিসপত্র কিনছেন। স্লিপার, ম্যাজিক নৌকা, নাগরদোলা ও ট্রেনে বিনোদন নিচ্ছে শিশুরা।

কসমেটিকের দোকানের কয়েকজন ক্রেতা জানান, মেলায় আসলে ঘুরতে এসেছিলেন। কিন্তু আসার পর অনেক কসমেটিক ও বিভিন্ন প্রকারের অলংকার পছন্দ হওয়ায় সেগুলো কিনেছেন।

মেলায় আশা এক নারী দর্শনার্থী জানান, মেলা বেশ ভালো লেগেছে, গত কয়েকবারের চেয়ে এবারের মেলা অনেক আকর্ষণীয়। বিশেষ করে মেলার গেইট ও ফোয়ারা অনেক বেশি সুন্দর।

কয়েকজন নারী জানান, সাধারণত পরিকল্পনা করে ঘর সাঝাতে দ্রব্যাদি কেনা হয় না। কোন মেলায় গেলে এসব জিনিসপত্র কেনা হয়। তাই সেই উদ্দেশ্যে মেলায় আসা হয়েছে। তবে মেলায় আসা অনেক জিনিসপত্রই তাদের পছন্দ হয়েছে।

বিক্রেতারা বলেন, মেলায় ক্রেতার সংখ্যা সন্তোষজনক। বিশেষ করে বিকাল থেকে রাত পর্যন্ত ক্রেতার সমাগম ঘটছে। তবে জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকায় বেচা-বিক্রি বেশ ভালো হবে বলে আমরা আশাবাদী।

মেলার আহ্বায়ক নিজাম উদ্দিন জানান, রায়পুরে এই প্রথম বড় আকারে সুসজ্জিত এই মেলার আয়োজন করা হয়েছে। এখানে সব বয়সের মানুষ বিনোদনের সুযোগ পাচ্ছে। বিশেষ করে মহিলারা তাদের পছন্দের জিনিস কিনছেন যেমন, তেমনি তরুণ তরুণীদের ভিড়ও কম নয়। শিশুদের নিয়ে অভিভাবকরা এখানে সুস্থ বিনোদন পাচ্ছেন বলেই অনেক অভিভাবক তাদের আসতে শুরু করেছেন।

ইএইচ

Link copied!