Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন

এমপি মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ০৮:৪৬ পিএম


এমপি মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুকে গ্রেপ্তারে পরোয়ানা জারি করেছেন আদালত। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মসজিদ-মন্দিরে অনুদানের চেক বিতরণের অভিযোগে ইসির করা মামলার শুনানিকালে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) জেলার চতুর্থ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিনের আদালত এ আদেশ দেন। 

মহিউদ্দিন বাচ্চুর আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে কয়েক দফায় মসজিদ-মন্দিরে অনুদানের চেক বিতরণের অভিযোগ ওঠার পর তদন্তে সত্যতা পেলে গত ১৬ জানুয়ারি এমপি মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে মামলা করে ইসি। চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মোস্তফা কামাল বাদী হয়ে মামলাটি করেন। পরে আদালতে হাজির হতে মহিউদ্দিন বাচ্চুকে সমন জারি করা হয়।

এ নিয়ে বৃহস্পতিবার শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে শুনানির দিন ধার্য থাকলেও আজ আদালতে হাজির হননি আওয়ামী লীগের হয়ে নির্বাচনে জয়ী এই সংসদ সদস্য। পরে বিচারক মামলায় পরবর্তী শুনানির জন্য আগামী ১২ মে দিন ধার্য করেন। সেই সঙ্গে এমপি মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মহিউদ্দিন বাচ্চুর আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘আজ তিনি (মহিউদ্দিন বাচ্চু) অনুপস্থিত ছিলেন। বাদী পক্ষও আজ হাজির হয়নি। আমরা সময়ের আবেদন করেছিলাম। কিন্তু যেহেতু সমন ফেরত এসেছে, তাই গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত।’

আরএস

Link copied!