Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

আশুলিয়ায় মহাসড়কের সরকারি জমি ভরাটের অভিযোগ

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি

মার্চ ৭, ২০২৪, ০৫:১৭ পিএম


আশুলিয়ায় মহাসড়কের সরকারি জমি ভরাটের অভিযোগ

সাভারের আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের কবিরপুর এলাকায় সড়ক ও জনপথের জমি ভরাটের অভিযোগ উঠেছে সমরাজ আল মামুন নামের স্থানীয় এক ব্যক্তির বিরুদ্ধে। এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগ থেকে থানায় একটি সাধারণ ডায়েরি করা হলেও জমি উদ্ধারে কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে দেখা যায়, নবীনগর-চন্দ্রা মহাসড়কের কবিরপুর এলাকায় চন্দ্রা অভিমুখী লেনের বাম পাশে সড়ক ও জনপথের সরকারি জমি অবৈধভাবে বালু দিয়ে ভরাট করা হয়েছে।

পরে খোঁজ নিয়ে জানা যায়, বাড়ইপাড়া এলাকার সমরাজ আল মামুন নামের এক ব্যক্তির সওজের জমির পাশে তার সাড়ে ৬ শতাংশ জমি রয়েছে। তার ওই জমিতে মার্কেট নির্মাণ করতে বালু ও মাটি দিয়ে ভরাট করেছে। এরই মধ্যে ভরাটের কাজও শেষের দিকে। মাটি ভরাট করতে গিয়ে সড়কের পাশে থাকা ১৯টি গাইডপোষ্ট ভেঙে ফেলা হয়েছে এবং মহাসড়কের জায়গা ভরাট করা হয়েছে।

অন্যদিকে সড়ক ও জনপথ বিভাগ এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করলেও জমি উদ্ধারে তাদের কোনো পদক্ষেপ চোখে পড়েনি। শুধু তাই নয় থানায় সাধারণ ডায়েরি করার পরেও রাতের আধারে সেখানে মাটি ফেলা হচ্ছে।

সাধারণ ডায়েরি থেকে জানা যায়, সরকারি জমি ভরাট করতে মৌখিকভাবে বারণ করা সত্ত্বেও কোন কর্ণপাত না করে সরকারি জমিতে বালু ভরাট করছে।

এ বিষয়ে সমরাজ আল মামুন মুঠোফোনে জানান, সড়ক ও জনপথের জমির পাশেই তার ক্রয়কৃত জমি রয়েছে। ওই জমিতে যাওয়ার জন্য রাস্তা বের করছেন তিনি। আর গাইডপোষ্ট ভেঙে গেলে তিনি তা লাগিয়ে দিবেন।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের নবীনগর-চন্দ্রা মহাসড়কের দায়িত্বে থাকা উপ-সহকারী প্রকৌশলী শহিদুল ইসলাম জানান, আমাদের পক্ষ থেকে থানায় ডায়েরি করা হয়েছে। আমাদের সড়কের পাশে থাকা ১৯ টি গাইডপোষ্ট ভেঙে ফেলা হয়েছে। যার আনুমানিক মূল্য ১০ লক্ষাধিক টাকা।

আশুলিয়া থানার এসআই শরিফ আহম্মেদ জানান, এ ঘটনায় সওজের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম, সত্যতা পেয়েছি। তবে সেখানে কাউকে পাওয়া যায়নি। এরপরেও তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ইএইচ

Link copied!