Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

খাগড়াছড়িতে ৭ মার্চ উপলক্ষে সভা

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ি প্রতিনিধি

মার্চ ৭, ২০২৪, ০৬:১১ পিএম


খাগড়াছড়িতে ৭ মার্চ উপলক্ষে সভা

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, ১৯৭১ সালের ৭ মার্চ বাঙালিপ্রেমী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বজ্রকণ্ঠস্বর পশ্চিম পাকিস্তানিদের হৃৎপিণ্ড কাঁপিয়ে দিয়েছিল। ওইদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ঘোষণা সত্যিকার অর্থেই ৭ কোটি বাঙালিকে পশ্চিম পাকিস্তানিরা দাবিয়ে রাখতে পারেনি। বঙ্গবন্ধুর এই অমোঘ ঘোষণাটিই পশ্চিম পাকিস্তানিদের ১৯৭১ সালের জনযুদ্ধের মাধ্যমে এদেশ থেকে হটিয়ে দিয়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশে রূপ দিয়েছিল।

বৃহস্পতিবার খাগড়াছড়ি টাউন হল প্রাঙ্গণে খাগড়াছড়ি জেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে আলোচনা সভায় খাগড়াছড়ি জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) নাজমুল আরা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরও বলেন, ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ এখন বিশ্বের ঐতিহ্য ও অনন্য দলিল সম্পদে পরিণত হয়েছে। তিনি বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ এবং তার কর্ম ও আদর্শ অনুসরণ করে সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানান।

এ সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরি অপু, খাগড়াছড়ির পুলিশ সুপার মুক্তা ধর, খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক মো. জুনায়েদ কবির সোহাগ, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্রসহ বিভিন্ন সংগঠন ও শ্রেণি পেশার মানুষ।

অন্যান্যের মাঝে বক্তব্য দেন- খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার), সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রহিস উদ্দিন, জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স‍‍`র নির্বাহী কর্মকর্তা শ্রী কৃষ্ণ চন্দ্র চাকমা, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মো. শানে আলম প্রমুখ।

ইএইচ

Link copied!