Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

মাদরাসা সুপারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

মার্চ ৮, ২০২৪, ০৮:৩৫ পিএম


মাদরাসা সুপারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

ফেনীতে মাদরাসা সুপারের বিরুদ্ধে এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। শুক্রবার পরিচালনা কমিটির পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার পরিচালনা কমিটি বৈঠকে অভিযুক্ত ওই সুপারকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

গত ১২ ও ১৩ ফেব্রুয়ারি জেলার সোনাগাজী উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের দৌলতকান্দি গ্রামের দৌলতকান্দি ইসলামীয়া দাখিল মাদরাসায় এ ঘটনা ঘটে।

স্থানীয় এলাকাবাসী ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ১২ ও ১৩ ফেব্রুয়ারি ওই মাদরাসার দাখিল শিক্ষার্থীরা তাদের প্রবেশপত্র আনতে মাদরাসায় যায়।

ওইদিন অন্যান্য শিক্ষক ও ছাত্র/ছাত্রীদের অনুপস্থিতিতে নিজ কক্ষে প্রবেশপত্র বিতরণের সময় সুপার আব্দুর রহিম ছাত্রীদের সাথে যৌন হয়রানিমূলক কথাবার্তা বলেন।

এরপর ছাত্রীরা প্রাথমিকভাবে বিষয়টি অভিভাবক ও অপর শিক্ষকদের কাছে অভিযোগ করেন।

মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি গিয়াস উদ্দিন জানান, তিনি ঘটনাটি জানতে পেরে কিছু ছাত্রীর সঙ্গে কথা বলেছেন। তবে এখন পর্যন্ত কোন অভিভাবক অভিযোগ করেননি।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল কাইয়ুম জানান, শনিবার পরিচালনা কমিটির সদস্যরাসহ বিষয়টি নিয়ে বসার কথা রয়েছে। ওই সময় অভিযোগকারীদের বক্তব্য শুনে ঘটনার সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত সুপার আব্দুর রহমান সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমি দীর্ঘ ২৩ বছর এই মাদরাসায় আছি। কোন দিন একটি অভিযোগ আসেনি। এখন কয়েকজন শিক্ষক ষড়যন্ত্র করে আমাকে ফাঁসানোর চেষ্টা করছে।

ইএইচ

Link copied!