Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

তজুমদ্দিনে ফের জেলে পুনর্বাসনের চাল উদ্ধার

ভোলা প্রতিনিধি

ভোলা প্রতিনিধি

মার্চ ১৬, ২০২৪, ০৩:২০ পিএম


তজুমদ্দিনে ফের জেলে পুনর্বাসনের চাল উদ্ধার
ছবি: আমার সংবাদ

ভোলার  তজুমদ্দিন উপজেলায়  জেলে পুনর্বাসনের চাল উদ্ধার হওয়া নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। খুব বেশিদিন নয়, একই উপজেলার পার্শ্ববর্তী শম্ভুপুর পুর ইউনিয়নে জেলে পুনর্বাসনের চাল উদ্ধারের ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের একই উপজেলার চাঁদপুর ইউনিয়নে ঘটেছে জেলেদের পুনর্বাসনের চাল উদ্ধারের ঘটনা।

শুক্রবার (১৫ মার্চ) বিকালে উপজেলার চাঁদপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের রবিউলের ঘর থেকে উদ্ধার হয়েছে জেলে পুনর্বাসনের ২৪ বস্তা চাল।

উদ্ধারকৃত চাল জব্দ করে উপজেলা মৎস্য কর্মকর্তা আমির হোসেনের হেফাজতে নেওয়া হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভ দেবনাথ।

তিনি জানান, একটি ঘরে অবৈধভাবে মজুদ করে রাখা হয়েছে জেলেদের পুনর্বাসনের চাল এমন সংবাদের ভিত্তিতে উপজেলার চাঁদপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের রবিউলের ঘরে অভিযান চালিয়ে সেখান থেকে উদ্ধার করা হয়েছে, এবং জেলে পুনর্বাসনের ২৪ বস্তা চাল। কীভাবে এক ব্যক্তির বসত ঘরে এ চাল আসলো বিষয়টি খতিয়ে দেখে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেয়া হবে  বলেও জানান তিনি।

উল্লেখ্য, এর আগেও (২৫ ফেব্রুয়ারি) রোববার উপজেলার শম্ভুপুর ইউনিয়নের দক্ষিণ শম্ভুপুরের খাসের হাট বাজারের হোন্ডা স্ট্যান্ড এলাকায় চাল চুরির ঘটনা নিয়ে স্থানীয়দের তোপের মুখে পড়েন শম্ভুপুর ইউনিয়নের চেয়ারম্যান রাসেল মিয়া। একইভাবে সেখান থেকে জেলেদের পুনর্বাসনের ৪৪ বস্তা চাল উদ্ধার করা হয়।

ওই ঘটনার রেস কাটতে না কাটতেই একই উপজেলায় পুনরায় জেলেদের পুনর্বাসনের চাল উদ্ধার হওয়ার বিষয়টি নিয়ে পুরো উপজেলা জুড়ে চলছে সমালোচনার ঝড়।

এদিকে স্থানীয়রা বলছেন, আইনের যথাযথ প্রয়োগ ও ব্যবহার না থাকায় পুরো উপজেলা জুড়ে একের পর এক বিভিন্ন অনিয়মসহ ঘটছে জেলেদের পুনর্বাসনের চাল চুরির মতো ন্যাক্কারজনক ঘটনা। এ সকল ঘটনার সাথে স্থানীয় চেয়ারম্যান মেম্বারদের জড়িত থাকার বিষয়টিও খতিয়ে দেখার দাবি তাদের।

এআরএস 

Link copied!