Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

শিবালয়ে দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি

মার্চ ২৮, ২০২৪, ০১:০৩ পিএম


শিবালয়ে দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত
ছবি: সংগৃহিত

মানিকগঞ্জের শিবালয়ে কেন্দ্রীয় আব্দুল গণি সরকার উচ্চ বিদ্যালরেয় প্রধান শিক্ষক মো. ইউছুফ আলীকে বরখাস্ত করা হয়েছে।

বিদ্যালয়ের অর্থ আত্মসাৎ, অনিয়ম-বিশৃঙ্খলা সৃষ্টি ও অসাধু আচরণের দায়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি- বহিষ্কারের সিদ্ধান্ত নেয়। বিষয়টি নিশ্চিত করেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটি সভাপতি মো. সালাউদ্দিন সরকার।

জানা যায়, ১৯৬৭ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ে বর্তমানে দেড় হাজার শিক্ষার্থী রয়েছে। অবকাঠামো উন্নয়ন ও শিক্ষার মান নির্ণয়ে এ বিদ্যালয় অন্যতম বিদ্যাপীঠ হিসেবে পরিচিত। প্রায় ১০ বছর আগে এ বিদ্যালয়ে যোগদানের পর থেকে প্রধান শিক্ষক বিদ্যালয়ের বিভিন্ন তহবিলের অর্থ আত্মসাৎ, অনিয়ম-দুর্নীতি করায় বিদ্যালয় ম্যানেজিং কমিটি তাকে সতর্ক করে। তবে তিনি নিয়মনীতির তোয়াক্কা না করে নানা বিশৃঙ্খলা ও অসাধু আচরণ করে আসছে।

এ নিয়ে শিক্ষার্থী-অভিভাবক, শিক্ষক ও বিদ্যালয় হিতৈষীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। বিদ্যালয় ম্যানেজিং কমিটি অনিয়মের বিষয়ে অনুসন্ধানের জন্য তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে। দীর্ঘ তদন্ত শেষে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসে।

বিদ্যালয়ের সভাপতি মো. সালাউদ্দিন সরকার বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ যাচাই-বাছাই, তদন্ত শেষে প্রায় ৫৬ লাখ টাকা আত্মসাতসহ নানা দুর্নীতির বিষয় প্রমাণিত হয়। এসএমসির বিশেষ সভায় প্রধান শিক্ষকের উপস্থিতিতে তাকে সাময়িক বহিষ্কারের চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হয়। বৃহস্পতিবার তাকে সিদ্ধান্তের চিঠি প্রদান ও সংশ্লিষ্ট দপ্তরে কাগজ-পত্র প্রেরণ করা হয়েছে।

এআরএস

Link copied!