Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪,

রাজবাড়ীতে সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণা, যুবক গ্রেপ্তার

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী প্রতিনিধি

এপ্রিল ১, ২০২৪, ০৮:৫৯ এএম


রাজবাড়ীতে সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণা, যুবক গ্রেপ্তার

রাজবাড়ীর বালিয়াকান্দিতে বিভিন্ন সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণাকালে মো. আলী রেজা সুমন (৩৮) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।

সে ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ঢুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের মো. এবাদত হোসেন মোল্লার ছেলে।

রোববার দুপুর ২টার দিকে বালিয়াকান্দি সদরের সোনালী ব্যাংক লিমিটেড বালিয়াকান্দি শাখার সামনে থেকে গ্রেপ্তার করা হয়।

রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখা (ডিবি) অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান খান বলেন, বালিয়াকান্দি ওয়াপদা মোড়ে অবস্থানকালে সোনালী ব্যাংক লিমিটেড বালিয়াকান্দি শাখার সামনে একটি প্রতারক চক্র বাংলাদেশ সরকারের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে চাকরির নিশ্চয়তা দিয়ে নগদ অর্থ ও চেক আদান-প্রদান করছেন বলে খবরে অভিযান পরিচালনা করেন। সেখানে ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে এদিক ওদিক ছুটে পালানোর চেষ্টাকালে উৎসুক জনতার সামনে মো. আলী রেজা সুমনকে আটক করা হয়।

সবার সামনে স্বীকার করে ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ঢুমাইন ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামের ছেলে রাকিব মোল্লা তাকে বিভিন্ন সরকারি চাকরিতে লোক নিয়োগের জন্য প্রার্থী জোগাড় করতে বলেছেন। ভাতিজা রাকিব মোল্লার কথামতো সে পুলিশের চাকরির জন্য প্রার্থী আবু তাহেরের মাতা স্বপ্না খাতুনের কাছ থেকে ১৪ লক্ষ টাকার চেক, প্রাথমিক শিক্ষক নিয়োগের কথা বলে কামরুজ্জামানের কাছ থেকে ২টি ব্যাংক চেক নেয় তার ২ আত্মীয়ের চাকরির জন্য, মো. কামরুল মিয়ার কাছ থেকে ১৪ লক্ষ টাকার একটি আল-আরাফাহ ইসলামী ব্যাংকের চেক তার স্ত্রীকে চাকরি দেওয়ার জন্য এবং নাসিরউদ্দিনের সুমুন্দির স্ত্রী ইমা জাহানের  চাকুরির জন্য নাসির উদ্দিনের কাঠ থেকে সোনালী ব্যাংক লিমিটেডের ১৪ লক্ষ টাকার চেক নেয়।

এ ব্যাপারে রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখা (ডিবি) এসআই মো. হাসানুর রহমান বাদী হয়ে বালিয়াকান্দি থানায় মামলা দায়ের করেছেন।

ইএইচ

Link copied!