Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

হাওরে ১৪ কিলোমিটার সড়কজুড়ে বিশ্বের দীর্ঘতম আলপনা

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জ প্রতিনিধি:

এপ্রিল ১৫, ২০২৪, ০১:৩০ পিএম


হাওরে ১৪ কিলোমিটার সড়কজুড়ে বিশ্বের দীর্ঘতম আলপনা

কিশোরগঞ্জের হাওরে বাঙালির সংস্কৃতি তুলে ধরতে হাওরের বুকে নির্মিত দৃষ্টিনন্দন মিঠামইন জিরো পয়েন্ট থেকে অষ্টগ্রাম জিরো পয়েন্ট পর্যন্ত ১৪ কিলোমিটার অলওয়েদার সড়কে বিভিন্ন রঙে রাঙিয়ে সাজানো হয়েছে বিশ্বের দীর্ঘতম উৎসব-আলপনা বৈশাখ ১৪৩১।

রবিবার (১৪ এপ্রিল) সকাল ১১ টায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আলপনা পরিদর্শন শেষে সকলের জন্য এটি উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

বাঙালির সংস্কৃতি তুলে ধরতে আলপনায় বৈশাখ ১৪৩১ কিশোরগঞ্জের মিঠামইন জিরো পয়েন্টে থেকে অষ্টগ্রাম জিরো পয়েন্টে পর্যন্ত ১৪ কিলোমিটার অঙ্কন এর মাধ্যমে বিশ্বের দীর্ঘতম আলপনা তৈরির বিশ্ব রেকর্ড গড়ার প্রচেষ্টা নেওয়া হয়েছে। ৬৫০ জন শিল্পীর তুলিতে সাজিয়ে তুলা হয়েছে হাওরে দৃষ্টিনন্দন অলওয়েদার সড়ক।

স্থানীয়দের মতে খুব শীঘ্রই অবহেলিত হাওর পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে উঠবে। তৈরি হবে পর্যটকদের জন্য হোটেল মোটেল সহ খেটে খাওয়া মানুষের বিভিন্ন কর্মসংস্থানের সুযোগ।

সকাল থেকেই আলপনায় বৈশাখ দেখতে পর্যটকদের উপচে পড়া ভিড় তৈরি হয়েছে। বৈশাখের আনন্দ উৎসব ভাগাভাগি করতে পরিবার আত্মীয়স্বজন নিয়ে এসেছে দর্শনার্থীরা।

দৃষ্টিনন্দন সড়কটি নির্মাণে পর থেকেই হাওরে অতিথিদের সংখ্যা বেড়েছে। নির্মাণ হয়েছে বিভিন্ন খাবারের হোটেল মোটেল আর অন্যদিকে খেটে খাওয়া মানুষের জন্য তৈরি হয়েছে বিভিন্ন কর্মসংস্থান। এই রঙিন আলপনা দেখতে চলতি বর্ষায় আরও পর্যটক বাড়বে বলে মনে হচ্ছে।

এই দীর্ঘ আলপনা অঙ্কন এর মাধ্যমে বিশ্বের দীর্ঘতম আলপনা তৈরির বিশ্ব রেকর্ড গড়ার প্রচেষ্টা নেওয়া হয়েছে। ৬৫০ জন শিল্পীর হাতের ছোঁয়ায় এবারের হাওরে বৈশাখ উৎসব ইতিহাস তৈরি করেছে।

বিআরইউ

Link copied!