Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ফুলবাড়ি কয়লাখনি নিয়ে নতুন করে চক্রান্ত শুরু হয়েছে

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

এপ্রিল ২০, ২০২৪, ০৫:৪৭ পিএম


ফুলবাড়ি কয়লাখনি নিয়ে নতুন করে চক্রান্ত শুরু হয়েছে

তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির অন্যতম নেতা সাবেক সদস্য সচিব অধ্যাপক আনু মোহাম্মদ বলেছেন, ফুলবাড়ি কয়লা খনি নিয়ে নতুন করে চক্রান্ত শুরু হয়েছে। এশিয়া এনার্জির সাথে চাইনিজ একটি কোম্পানির চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চাইনিজ কোম্পানির সাথে এসআলম গ্রুপের যোগাযোগ রয়েছে।

ফুলবাড়ীতে কয়লাখনি বিরোধী আন্দোলনের অন্যতম সংগঠকদের স্মরণে জেলা পরিষদ ডাকবাংলোতে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার স্মরণ সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, ফুলবাড়ী বাঁশি কঠোর আন্দোলনের মাধ্যমে এই চক্রান্ত রুখে দিবে। ফুলবাড়ী বাসীর ৬ দফা সরকার এখনো পূর্ণাঙ্গ বাস্তবায়ন করেনি। ফুলবাড়ীর কয়লা উত্তোলনে পরিবেশ, আর্থিক ও সম্পদের ক্ষতি হবে। কয়লা উত্তোলনের সিদ্ধান্ত ফুলবাড়িবাসী কোনোভাবেই মেনে নিবে না।

শনিবার সকাল সাড়ে ১১টায় ফুলবাড়ি জেলা পরিষদ ডাকবাংলোয় তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষার জাতীয় কমিটির ফুলবাড়ি শাখার আহ্বায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য দেন, দিনাজপুর জেলা তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষার জাতীয় কমিটির আহ্বায়ক ও জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি মো. আলতাফ হোসেন, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির নেতা মোশারফ হোসেন নান্নু, কেন্দ্রীয় কমিটির নেতা সদস্য সচিব মনিরুজ্জামান মনির।

এছাড়াও বক্তব্য দেন- ফুলবাড়ী তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল, সদস্য সচিব জয়প্রকাশ নারায়ণ, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা কমিটির সাবেক সদস্য এসএম নুরুজ্জামান, সদস্য মাহমুদুল হাসান বাবু, ওয়াকার্স পার্টির ফুলবাড়ী শাখার সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিকদার, সিপিবি’র সদস্য মো. গোলাম কিবরিয়া, ফুলবাড়ী উপজেলা কমিউনিস্ট লীগের আহ্বায়ক সঞ্চিত প্রশাদ জিতু, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষার জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার সদস্য, এমএ কাইয়ুম, সদস্য মো. হামিদুল হক।

ইএইচ

Link copied!