Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

উপজেলা পরিষদ নির্বাচন

মির্জাগঞ্জে ৩ পদে ১৪ প্রার্থীর মনোনয়ন দাখিল

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

মে ৩, ২০২৪, ০৬:১৭ পিএম


মির্জাগঞ্জে ৩ পদে ১৪ প্রার্থীর মনোনয়ন দাখিল

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় পর্যায়ে অনুষ্ঠিতব্য পটুয়াখালীর মির্জাগঞ্জের উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩ জনসহ মোট ১৪ জন প্রার্থী মনোনয়ন পত্র (অনলাইনে) জমা দিয়েছেন।

গত ১৮ এপ্রিল উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর অনলাইনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন প্রার্থীরা।

বৃহস্পতিবার মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার যাদব সরকার এবং মির্জাগঞ্জের ইউএনও ও সহকারী রিটার্নিং অফিসার তরিকুল ইসলামের নিকট অনলাইনে দাখিলকৃত মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা।

উপজেলা চেয়ারম্যান পদে যারা মনোনয়ন পত্র জমা দিয়েছেন তারা হলেন- পটুয়াখালী জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ও বর্তমান উপজেলা উপজেলা চেয়ারম্যান খাঁন মো. আবু বকর সিদ্দিকী, মির্জাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান ভাইস-চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম (জুয়েল সিকদার), উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব মো. আশ্রাফ আলী হাওলাদার ও ঢাকাস্থ পটুয়াখালী জেলা আইনজীবী কল্যাণ সমিতির সভাপতি ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী আলহাজ্ব মো. আবদুস ছালাম খাঁন।

ভাইস চেয়ারম্যান পদে যারা মনোনয়ন পত্র জমা দিয়েছেন তারা হলেন - উপজেলা যুবলীগ সভাপতি মো. জহিরুল ইসলাম (লোটাস সিকদার), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা মো. সাইফুল ইসলাম (সোহাগ মৃধা), মির্জাগঞ্জ ইউনিয়ন বিএনপির সদস্য সচিব এস এম রাসেল মোল্লা ও মো. দুলাল, মো. ওমর ফারুক শাওন, আমেরিকা প্রবাসী মো. নুরুজ্জামান ও মো. রিপন।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. হাচিনা বেগম, উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আয়শা সিদ্দীকা ও পটুয়াখালী জেলা আওয়ামী মহিলা লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মাহবুবা মোর্শেদা (রানু) মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং অফিসার তরিকুল ইসলাম জানান, উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৩জন সহ মোট ১৪ জন প্রার্থী মনোনয়ন পত্র (অনলাইনে) জমা দিয়েছেন।

উপজেলা নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা যায়, এ উপজেলার ৬টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১লক্ষ ১২ হাজার ৩৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫৬ হাজার ৯শত ৬৮জন এবং মহিলা ভোটার ৫৫ হাজার ৭১ জন। এ উপজেলায় তৃতীয় লিঙ্গের কোন ভোটার নাই।

ইএইচ

Link copied!