Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

টিসিবির পণ্য মিলছে না আজ

মো. মাসুম বিল্লাহ

মে ১৬, ২০২২, ১০:৫১ এএম


টিসিবির পণ্য মিলছে না আজ

হঠাৎ করেই পণ্য বিক্রি স্থগিত ঘোষণা করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বাজারে নিত্যপণ্যের মূল্য সহনীয় রাখা এবং নিম্ন আয়ের পরিবারকে সাশ্রয়ী মূল্যে পণ্য দিতে সোমবার থেকে বিক্রয় কার্যক্রম শুরুর কথা ছিল ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)। 

তবে বিক্রি শুরুর কয়েক ঘণ্টা আগে এই কার্যক্রম স্থগিত করার কথা জানিয়েছে সংস্থাটি। টিসিবির নতুন সিদ্ধান্তের ফলে আজ ১১০ টাকা লিটার দরে সয়াবিন তেল বিক্রির ঘোষণা থাকলেও তা পাচ্ছেন না খোলাবাজারের ক্রেতারা।

ফ্যামিলি কার্ড বিতরণ কাজ শেষ হলে শুধু কার্ডের মাধ্যমে এক কোটি পরিবারের কাছে স্বল্পমূল্যে এসব পণ্য বিক্রি চলবে বলেও জানিয়েছে টিসিবি, যা কার্যকর হবে জুন থেকে।

টিসিবির তথ্য কর্মকর্তা হুমায়ুন করিব সাক্ষরিত এক বিশেষ প্রেস বিজ্ঞপ্তিতে রোববার রাতে এ তথ্য জানানো হয়।

ঢাকার টিসিবির আঞ্চলিক কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তার পাঠানো ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী জুন থেকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে এক কোটি নিম্ন আয়ের পরিবারের কাছে পণ্য বিক্রি করা হবে। পণ্যগুলোর মধ্যে আছে ভোজ্যতেল, মশুর ডাল ও চিনি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিক্রয় কার্যক্রম সুশৃঙ্খলভাবে পরিচালনা এবং প্রকৃত সুবিধাভোগীর কাছে নিত্যপণ্য পূর্ণ সাশ্রয়ী দামে পৌঁছানোর লক্ষে সরকার নীতিগতভাবে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা (উত্তর, দক্ষিণ) ও বরিশাল সিটি কর্পোরেশনের ফ্যামিলি কার্ড প্রয়ণন ও বিতরণ কার্যক্রম চলছে।

ফ্যামিলি কার্ড বিতরণ ও কার্যক্রম সম্পূর্ণ হওয়ার পর থেকে শুধু ফ্যামিলি কার্ডের মাধ্যমেই টিসিবি পণ্যসামগ্রী বিক্রির কাজ চলবে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ‘ওই সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য চলতি মাসের স্বল্প পরিসরে সাধারণ ট্রাকসেল কার্যক্রম স্থগিত করা হলো।’

উল্লেখ্য, বাজারে বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেলের দাম বেড়ে ১৯৮ টাকা হয়েছে। কিন্তু এই তেল ১১০ টাকায় সরবরাহ করার ঘোষণা দিয়েছিল টিসিবি।

আমারসংবাদ/এআই

Link copied!