Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

সনি-স্মার্টের জি-ফাইভ নীতির আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ২২, ২০২৪, ০৪:২৭ পিএম


সনি-স্মার্টের জি-ফাইভ নীতির আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন
ছবি: আমার সংবাদ

আন্তর্জাতিক স্বীকৃতি পেল দেশের বাজারে ইলেক্ট্রনিক্স পণ্য বিক্রিতে ক্রেতাস্বার্থ সুরক্ষায় নেয়া সনি-স্মার্ট’র জেনুইন ফাইভ (জি-ফাইভ) নীতি। সম্প্রতি সিঙ্গাপুরে অনুষ্ঠিত সনি বিজনেস পার্টনারস কনফারেন্স ২০২৩ (এসবিপিসি)-এ সনি-স্মার্টের এই নীতিকে “বেস্ট প্র্যাক্টিস” হিসেবে ঘোষণা করা হয়। অনুষ্ঠানে অন্যান্য দেশের সনি ডিস্ট্রিবিউটরদেরকে নিজ নিজ দেশে জি-ফাইভ নীতি বাস্তবায়নে উৎসাহিত করতে সনি-স্মার্ট টিমকে পুরষ্কার হিসবে ক্রেস্ট ও ২০০০ ডলার-এর একটি মোটিভেশনাল চেক প্রদান করা হয়।

আরএমডিসি, সনি সাউথ ইস্ট এশিয়ার প্রেসিডেন্ট জনাব জেরেমি হেং চুন গুয়ান এর হাত থেকে পর্যায়ক্রমে এই পুরষ্কার গ্রহণ করেন সনি-স্মার্টের চেয়ারম্যান জনাব মোহাঃ মাজহারুল ইসলাম এবং উপ-মহাব্যবস্থাপক (বিপণন) জনাব আজাদ রহমান। এসময় অন্যান্যের মধ্যে সনি-স্মার্ট পরিচালক জনাব মো. তানভীর হোসেন, সনি ইন্টারন্যাশনাল-এর বাংলাদেশ শাখা প্রধান জনাব রিকি লুকাস, সনি-স্মার্টের জেনারেল ম্যানেজার ও হেড অব সেলস জনাব সারোয়ার জাহান চৌধুরী, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার জনাব মো. জুবাঈর হোসেনসহ বিশ্বের বিভিন্ন দেশের সনি’র অফিসিয়াল ডিস্ট্রিবিউটররা উপস্থিত ছিলেন।

সনি বিজনেস পার্টনারস কনফারেন্স ২০২৩ (এসবিপিসি)-এ বিগত বছরে সনি’র সাফল্য ও ব্যবসায়িক অর্জন পর্যালোচনা করা হয়। সামনের দিনেও নতুন ফিচারের পণ্য বাজারজাত করার কথা জানিয়ে সনির পক্ষ থকে ডিস্ট্রিবিউটরদের প্রতি সর্বোচ্চ ক্রেতা সন্তুষ্টি অর্জনের নির্দেশনা দেয়া হয়। এসময় সনি-স্মার্ট’র জি-ফাইভ কার্যক্রম নিয়ে অডিও-ভিজ্যুয়াল উপস্থাপনা প্রদান করেন প্রতিষ্ঠানের উপ-মহাব্যবস্থাপক (বিপণন) জনাব আজাদ রহমান।

উল্লেখ্য, বাংলাদেশে আইসিটি পণ্য বাজারজাতকারী শীর্ষ প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড। বিশ্বের প্রায় ১০০টি ব্র্যান্ডের আইসিটি পণ্য বাজারজাত করছে প্রতিষ্ঠানটি। ২০২১ সালের ২৬ নভেম্বর জাপানের বহুজাতিক প্রযুক্তি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সনি’র ইলেকট্রনিক্স পণ্য এবং সংশ্লিষ্ট অন্যান্য পরিষেবা বাংলাদেশে বাজারজাত করতে প্রাতিষ্ঠানিক পরিবেশক হিসেবে চুক্তিবদ্ধ হয় স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড, যা বর্তমানে সনি-স্মার্ট নামে দেশব্যাপী পরিচিত।

যাত্রার শুরু থেকেই সনি-স্মার্ট জেনুইন ফাইভ (জি-ফাইভ) নীতি গ্রহণ করে। এর আওতায় জেনুইন প্রোডাক্ট, জেনুইন প্রাইস, জেনুইন সার্ভিস, জেনুইন প্যাশন আর জেনুইন কেয়ার নিশ্চিত করছে সনি-স্মার্ট। দেশের বাজারে যাত্রার পরে অল্প সময়েই ক্রেতাদের আস্থার চূড়ায় পৌঁছে গেছে সনি-স্মার্ট। জেনুইন সনি পণ্যের নির্ভরযোগ্য ঠিকানা হিসেবে বর্তমানে ক্রেতাদের একমাত্র পছন্দ সনি-স্মার্ট। সনি-স্মার্ট ক্রেতা-মনে গভীর আস্থা এবং বিশ্বাস অর্জন করেছে, যা সনি ব্র্যান্ডকে বাংলাদেশের বাজারে আরও শক্তিশালী অবস্থান দিয়েছে।

বর্তমানে সারা দেশে ২৪টি নিজস্ব শোরুম, ২০০টিরও বেশি পার্টনার শোরুম ও আড়াই হাজারের বেশি আইটি পার্টনারদের মাধ্যমে জি-ফাইভ নিশ্চয়তায় পণ্য সরবরাহ করছে সনি-স্মার্ট। এ বছরের মধ্যে নিজস্ব শোরুম সংখ্যা অর্ধশতকের মাইলফলক ছোঁয়ার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।

সনি-স্মার্টের জি-ফাইভ নীতির বৈশ্বিক স্বীকৃতির প্রতিক্রিয়ায় স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড (সনি-স্মার্ট)-এর চেয়ারম্যান জনাব মোহাঃ মাজহারুল ইসলাম জানান, “সুদৃঢ় ব্যবসায়িক নীতি মেনে আসল পণ্যের সাথে সঠিক মূল্যে প্রকৃত সেবার নিশ্চয়তা দিচ্ছি আমরা। আর এ কারণেই জাপানের বহুজাতিক প্রযুক্তি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান সনি’র ইলেকট্রনিক্স পণ্য এবং সংশ্লিষ্ট অন্যান্য পরিষেবা বাজারজাত করে ইতোমধ্যে গ্রাহকের হৃদয়ে জায়গা করে নিয়েছে সনি-স্মার্ট। বাংলাদেশের বাজারে আমাদের ব্যবসায়িক স্বচ্ছতার স্বীকৃতি এতদিন ক্রেতারা তাঁদের আস্থা আর বিশ্বাসের মাধ্যমে দিয়েছেন, এবার আমাদের পার্টনার সনি প্রাতিষ্ঠানিকভাবে আমাদের স্বীকৃতি দিয়েছে। নিঃসন্দেহে এটি আমাদের জন্য গর্বের ও আনন্দের বিষয়।”

সনি ব্র্যান্ড-লাভারদের বিভিন্ন অননুমোদিত উৎস থেকে নকল কিংবা রিফারবিশড পণ্য ক্রয় না করে, সর্বদা জেনুইন প্রোডাক্ট, জেনুইন প্রাইস, জেনুইন সার্ভিস, সাথে জেনুইন কেয়ার আর জেনুইন প্যাশনের সঙ্গে সেবা পেতে, সনি-স্মার্ট সাইনবোর্ড সংবলিত শোরুম থেকে পণ্য ক্রয়ের আহ্বান জানান তিনি।

এআরএস

Link copied!