Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

কুবি প্রতিনিধি

কুবি প্রতিনিধি

জুন ১৬, ২০২২, ০২:৫৫ পিএম


বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

বেসরকারি টেলিভিশনের গাড়ি ভাংচুরের ঘটনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী নূর উদ্দীন হোসাইনকে সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৬ জুন) বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে আইন বিভাগের ১১ তম ব্যাচের শিক্ষার্থী তরিকুল ইসলামের সঞ্চালনায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থী, বিভিন্ন সংগঠনের কর্মীরা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থীরাসহ প্রায় তিন শতাধিক শিক্ষার্থী বিভিন্ন প্ল্যাকার্ড হাতে অংশগ্রহণ করেন। 

এসময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটক বন্ধ করে এবং শিক্ষার্থীদের বহনকারী বিআরটিসি বাস অবরোধ করে মানববন্ধন করেন।

বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ১৩ তম আবর্তনের শিক্ষার্থী মাসুম বিল্লাহ বলেন, একটি টেলিভিশন কয়েক ধাপে আমাদের বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে প্রপাগাণ্ডা ছড়িয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন কোন আইনি পদক্ষেপ নেয়নি বরং তাদের গাড়ি ভাংচুরের ঘটনায় সন্দেহাতীতভাবে সম্পৃক্ততার অভিযোগ এনে আমাদের এক শিক্ষার্থীকে বহিষ্কার করেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের এই বহিষ্কারাদেশ দ্রুত প্রত্যাহারের দাবি জানাই। 

আইন বিভাগের ১১ তম ব্যাচের শিক্ষার্থী তরিকুল ইসলাম বলেন, একটি টেলিভিশন যখন বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচার করেছিল তখন বিশ্ববিদ্যালয় প্রশাসন চুপ ছিল। কিন্তু সম্প্রতি তাদের গাড়ি ভাংচুরের ঘটনায় প্রশাসন কোনপ্রকার তদন্ত ছাড়া সন্দেহাতীত ভাবে নূর উদ্দিনকে সাময়িক বহিষ্কার করেছে।

এসময় বক্তারা আরও বলেন, নূর উদ্দিনের উপর বহিষ্কারাদেশ প্রত্যাহার না করলে ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলন জোরালো করা হবে।

প্রসঙ্গত, গত ১৩ জুন রাত ৯ টার দিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের পাশে ৭১ টেলিভিশনের  গাড়ি ভাংচুরের ঘটনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৭ ব্যাচের শিক্ষার্থী  নূর উদ্দিন হোসাইনকে সন্দেহাতীতভাবে জড়িত থাকার অভিযোগে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

আমারসংবাদ/এআই 

Link copied!