Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

খুবিতে ফরেস্ট্রি ক্লাবের ফটোগ্রাফি কনটেস্ট

খুবি প্রতিনিধি

খুবি প্রতিনিধি

সেপ্টেম্বর ২৫, ২০২২, ০৯:২৪ পিএম


খুবিতে ফরেস্ট্রি ক্লাবের ফটোগ্রাফি কনটেস্ট

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ফটোগ্রাফী কনটেস্ট গ্রিন থ্রো ইউর লেন্স সিজন -০১ এর আয়োজন করেছে ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষার্থীদের সংগঠন ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ক্লাব (ফউটেক)। 

সংশ্লিষ্ট ডিসিপ্লিনের ১ম ব্যাচ (নাইন টু ব্যাচ) থেকে সর্বশেষ প্রথম বর্ষে অধ্যয়নরত ব্যাচের (টু ওয়ান ব্যাচ) শিক্ষার্থীরা এ কনটেস্টে অংশ নিতে পারবেন।

রোববার (২৫ সেপ্টেম্বর) থেকে ১০ অক্টোবর পর্যন্ত কনটেস্টটি চলবে। নির্ধারিত সময়ের মধ্যে ফ্রি রেজিস্ট্রেশন করে কনটেস্টে অংশ নেওয়া যাবে। একজন প্রতিযোগী সর্বোচ্চ পাঁচটি ছবি প্রতিযোগিতার জন্য জমা দিতে পারবেন।

ক্লাব সূত্রে জানা যায়, প্রতিযোগিরা নির্ধারিত দুইটি বিষয়বস্তু ওয়াইল্ডলাইফ ও ল্যান্ডস্কেপ -এর ছবি জমা দিতে পারবেন। জেপিজি ও জেপিইজি ফরম্যাটে ছবি পাঠানো যাবে। 

নির্ধারিত ক্যাটাগরির সঙ্গে অসম্পৃক্ত যেকোনো ছবি এই প্রতিযোগিতার জন্য বিবেচিত হবে না এবং বেসিক এডিট ও ক্রপিং ছাড়া অতিরিক্ত এডিট করা যাবে না।

ক্লাবটির সভাপতি ফজলে রাব্বী বলেন, এই ফটোগ্রাফী প্রতিযোগিতার মাধ্যমে বন্যপ্রাণী ও প্রকৃতির যে সৌন্দর্য উঠে আসবে এর মাধ্যমে প্রকৃতি ও বন্যপ্রাণীর প্রতি যেন সবার ভালোবাসা তৈরি হয় এবং প্রকৃতিকে সুন্দর রাখতে ও বন্যপ্রাণী সংরক্ষণের ব্যাপারে যেন সবাই সচেতন হয় এটিই এই প্রতিযোগিতার উদ্দেশ্য।

কারণ এই পৃথিবীকে সুন্দর, স্বাস্থ্যকর এবং সমৃদ্ধ রাখতে বন ও বন্যপ্রাণী শক্তিশালী ভূমিকা পালন করে থাকে। ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ক্লাব বন ও পরিবেশ সংরক্ষণে বিভিন্ন কার্যক্রম হাতে নিচ্ছে। আমাদের এধরনের কার্যক্রম চলমান থাকবে।

টিএইচ

Link copied!