Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

জাবি ছাত্রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

জাবি প্রতিনিধি

জাবি প্রতিনিধি

অক্টোবর ৩১, ২০২২, ০৩:১৬ পিএম


জাবি ছাত্রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের এক ছাত্রের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের যৌন নীপিড়ন বিরোধী সেলে গত ২১ আগস্ট একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, অভিযুক্ত রাকিব আহমেদ বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের (৪৬ ব্যাচ) ছাত্র।

অভিযোগের বিষয়ে ভুক্তভোগী ছাত্রী মুঠোফোনে জানান, তাকে ধর্ষণ, ব্লাক মেইল ও শারীরিক নির্যাতন করা হয়েছে। অভিযুক্ত ছাত্রের সাথে তার প্রেমের সম্পর্ক থাকাকালীন তাদের ব্যক্তিগত মুহুর্তের ছবি ইন্টারনেটে ভাইরাল করে দেয়ার হুমকি প্রদান পূর্বক কয়েকবার অভিযোগকারীকে ধর্ষণ করে। এছাড়া শারীরিক নির্যাতনও করা হয় বেশ কয়েকবার। নির্যাতনে ভিকটিমের একটি দাঁত ভেঙে যায় এবং মাথায় আঘাতপ্রাপ্ত হন তিনি। অভিযোগ তুলে নিতে ভিকটিমের পরিবারকে হুমকি প্রদান করা হয়েছে বলেও জানিয়েছেন অভিযোগকারী শিক্ষার্থী।  

যৌন নিপীড়ন বিরোধী সেলের প্রধান অধ্যাপক জেবউননেছা বলেন, এ ব্যাপারে তদন্ত চলছে। তদন্তের পর রিপোর্ট সিন্ডিকেটে পাঠানো হবে। তারা বিচার করবেন তখন বিস্তারিত জানতে পারবেন।  

অভিযুক্ত রাকিব আহমেদের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায় নি। তবে অভিযুক্তের মা মুঠোফোনে আমার সংবাদকে জানান, রাকিব আহমেদ দুই মাস ধরে মানসিক ভাবে অসুস্থ্য, তিনি কথা বলতে অপারগ। কিন্তু তার মানসিক অসুস্থ্যতার ব্যাপারে কোন তথ্য যৌন নীপিড়ন বিরোধী সেল থেকে জানানো হয়েছে এমন কোন তথ্য-প্রমান জমা দেয়া হয় নি বলে নিশ্চিত করেছেন অধ্যাপক জেবউননেছা।

যৌন নিপীড়ন বিরোধী সেলের অপর এক সদস্য সহযোগী অধ্যাপক তাপস কুমার দাস বলেন, দু’টি শুনানি অনুষ্ঠিত হয়েছে। সেলের দু’জন এক্সটারনাল বর্তমানে দেশের বাইরে আছেন। তারা ফিরলে বা অনালাইনে তারা যুক্ত হতে পারেন পরবর্তী শুনানিতে।    

কেএস 

Link copied!