Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

নজরুল বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের করে গড়ে তুলবো: উপাচার্য

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ডিসেম্বর ৬, ২০২২, ০৮:৪৪ পিএম


নজরুল বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের করে গড়ে তুলবো: উপাচার্য

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেছেন, এই বিশ্ববিদ্যালয়কে আমরা বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলবো। উপস্থিত সকল বিভাগ ও দপ্তর প্রধানগণের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের সকলের কর্মপ্রয়াসের মধ্য দিয়ে আগামী স্বল্প সময়ের মধ্যেই আমরা বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিংএ ১ থেকে ১০ এর মধ্যে নিয়ে আসবো।

তিনি আজ ০৬ ডিসেম্বর ২০২২ তারিখ মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল কনফারেন্স কক্ষে ‘সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ক অবহিতকরণ সভা-১’ এ প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এই কথা বলেন।

উপাচার্য আরও বলেন, আমরা আমাদের চিন্তা ও নতুন ধারণা (আইডিয়া) তৈরিতে এগিয়ে আছি। আমরা অনেক আগেই বলেছিলাম শিক্ষা, গবেষণা ও উন্নয়ন এই তিনটি মোটো নিয়ে বিশ্ববিদ্যালয়কে একটি স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলবো। তার কিছুদিন পরে দেখা গেল আমাদের এই ধারণাকে কাজে লাগিয়ে অন্যত্র সংগঠন গড়ে উঠেছে, নতুন নতুন কর্মসূচি আসছে। তিনি বলেন, আমরা আইডিয়া দিতে পারি, কাজও করতে পারি।

একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ি ইতোমধ্যেই সকল বিভাগে ক্লাস ও পরীক্ষা গ্রহণ করায় গত একবছরে সেশন জট আর নেই উল্লেখ করে প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, আমরা যদি পরিকল্পিতভাবে কাজ করি তাহলে আমাদের সফলতা আসবেই। একাডেমিক ক্যালেন্ডার তৈরি ও সেই অনুযায়ি ক্লাস ও পরীক্ষা নেওয়ায় উপস্থিত বিভাগীয় ও দপ্তর প্রধানগণকে মাননীয় উপাচার্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। এক্ষেত্রে সকলকে তাদের পেশাদারিত্ব বজায় রেখে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির বিষয়গুলোকে সামনে রেখে কাজ করার আহ্বান জানান উপাচার্য।

এছাড়া ছাত্র-শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে আন্তঃসম্পর্কোন্নয়নের মাধ্যমে কাজের সুন্দর পরিবেশ তৈরির প্রতি জোর দিয়ে প্রধান অতিথি বলেন, আমাদের মতান্তর থাকতে পারে কিন্তু মনান্তর থাকবে না।

ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাশুরেন্স সেল (আই.কিউ.এ.সি) এর আয়োজনে সভায় সভাপতিত্ব করেন আই.কিউ.এ.সির পরিচালক প্রফেসর ড. মো. সাহাবউদ্দিন, স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর ও সূচনা বক্তব্য রাখেন অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক জনাব মো. মোকারেরম হোসেন মাসুম। বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও দপ্তর প্রধানগণ এই সভায় উপস্থিত ছিলেন।

কেএস 

Link copied!