community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২১ জুন, ২০২৪,

ঢাবি ফার্মেসী অনুষদের ডিনস্ অ্যাওয়ার্ড পেলেন ১২ শিক্ষার্থী

ঢাবি প্রতিবেদক

ঢাবি প্রতিবেদক

মার্চ ২১, ২০২৩, ০৬:৪৯ পিএম


ঢাবি ফার্মেসী অনুষদের ডিনস্ অ্যাওয়ার্ড পেলেন ১২ শিক্ষার্থী

২০১৮, ২০১৯, ২০২০ এবং ২০২১ সালের বি.ফার্ম. প্রফেশনাল পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসী অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১২জন মেধাবী শিক্ষার্থীকে ‍‍`ডিনস্ অ্যাওয়ার্ড‍‍` প্রদান করা হয়েছে।

আজ মঙ্গলবার (২১ মার্চ) নবাব নওয়ার আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেন।

ফার্মেসী অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং এমিরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ স্বাগত বক্তব্য দেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশের স্বাস্থ্যসেবা খাতের উন্নয়ন এবং ওষুধ শিল্পের বিকাশে কার্যকর ভূমিকা পালনের জন্য মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। তিনি বলেন, দেশের সার্বিক আর্থ- সামাজিক উন্নয়নের লক্ষ্যে ইন্ডাস্ট্রি একাডেমিয়া সহযোগিতা আরও বৃদ্ধি করতে হবে। বৈজ্ঞানিক জ্ঞানের যথাযথ সদ্ব্যবহারের মাধ্যমে প্রযুক্তিগত উদ্ভাবন ও অত্যাধুনিক গবেষণা পরিচালনার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, এক্ষেত্রে বিরাজমান বাধা সমূহ দূর করতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবের সুযোগকে যথাযথভাবে কাজে লাগিয়ে বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

ডিনস্ অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- ফারিয়া তাসনিম, মোকাদ্দাস ফ্লোরা অনন্ত, ফয়সাল আবদুল্লাহ ইমন, নাজিফা তাবাস্সুম, মো. সাব্বির হোসেন, সায়মন শাহরিয়ার, রাশমিয়া নার্গিস রিদা, কাজী মিলেনুর রহমান প্রত্যয়, আসেফ রাজ, আহাদ চৌধুরী, সাদিয়া তাসনিম মিনা এবং নুসরাত জাহান শাওন। এছাড়া, অনুষ্ঠানে ফার্মেসী অনুষদের কয়েকজন কৃতী শিক্ষার্থীকে বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল সোসাইটি স্বর্ণপদক, কথাশিল্পী সরদার জয়েন উদ্দীন পদক এবং বদরুন্নেছা গফুর মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড বৃত্তি প্রদান করা হয়।

আরএস

Link copied!