community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪,

সায়েন্সল্যাবে ভবনে বিস্ফোরণ

মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে বিদায় নিলেন ঢাবি শিক্ষার্থী

ঢাবি প্রতিবেদক

ঢাবি প্রতিবেদক

মার্চ ২১, ২০২৩, ০৭:০৯ পিএম


মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে বিদায় নিলেন ঢাবি শিক্ষার্থী

রাজধানীর সায়েন্সল্যাবে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় গুরুতর আহত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী নুরনবী মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে দুনিয়া থেকে বিদায় নিয়েছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন।  

আজ মঙ্গলবার (২১ মার্চ) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থান তিনি মারা যান বলে  সহপাঠী ও ঢাকা মেডিকেলে কর্তব্যরত চিকিৎসক নিশ্চিত করেছেন।

সহপাঠীরা জানান, সাইন্সল্যাবের দুর্ঘটনার আহত হওয়ার পর দীর্ঘদিন থেকে ডিএমসিতে আইসিইউতে ছিলেন নুরনবী। আজকে চিকিৎসাধীন অবস্থান তিনি মারা গেছেন। আমাদের বন্ধুবান্ধব সবাই এখন মেডিকেলের ইমারজেন্সিতে আছি। মৃত্যুর সংবাদ শুনে তার বড় ভাইও এসেছেন। আমরা তার মৃত্যুতে অত্যন্ত শোকাহত।

নূরনবীর জানাজার নামাজ আগামীকাল সকাল ১০ টায় তাঁর নিজ বাড়ি কিশোরগঞ্জে অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন।

ঢাবি প্রক্টর বলেন, আমাদের শিক্ষার্থী নূর নবীর লাশ আমরা পরিবারের কাছে তুলে দিয়েছি। এম্বুলেন্স তার বাড়ির উদ্দেশ্যে বেরিয়ে গেছে। তাদের একটা শিষ্টাচার আছে প্রথম জানাযা পরিবার করবে এবং সেটি আগামীকাল ১০ টায় হবে।

নুরনবী ২০১৮-১৯ সেশনের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ছিলেন। তিনি সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক শিক্ষার্থী এবং তার বাড়ি কিশোরগঞ্জের কুলিয়ারচরের দড়িগাঁও গ্রামে।

ঢামেকের আইসিইউ-এর প্রধান অধ্যাপক ডা. মোজাফফর হোসেন বলেন, সায়েন্সল্যাবের ঘটনায় আহত ঢাবি শিক্ষার্থী মারা গেছেন। ঘটনার দিন থেকেই তিনি আইসিইউতে ছিলেন।

এ নিয়ে সায়েন্স ল্যাবে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ছয়জনে। গত ৫ মার্চ সকাল ১০টা ৫০ মিনিটে ভবনটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের সময় তিনি বিল্ডিংয়ের নিচে ছিলেন। বিস্ফোরণের পর তার ওপর তিন তলা থেকে ভারি কিছু পড়লে তিনি মাথায় গুরুতর আঘাত পান। এসময় তার  ডান পা ভেঙে যায়। এরপর থেকে তিনি ঢামেকের আইসিইউতে ভর্তি ছিলেন।

আরএস

Link copied!