Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

ইউজিসি ভবনের নবনির্মিত ফটক উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ১, ২০২৪, ০৬:৪৭ পিএম


ইউজিসি ভবনের নবনির্মিত ফটক উদ্বোধন

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ভবনের ফটক ও সামনের সীমানা প্রাচীর উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে ফিতা কেটে ইউজিসি চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর ফটক উদ্বোধন করেন।

এসময় প্রফেসর আলমগীর বলেন, ইউজিসি’র দীর্ঘ প্রত্যাশিত দৃষ্টিনন্দন ফটক তৈরির উদ্যোগ গ্রহণ করা হয়। ফটকের ডিজাইন সম্পর্কে তিনি বলেন, ইউজিসি উচ্চশিক্ষা স্বচ্ছভাবে দেখভালের চেষ্টা করে এবং সকল বিশ্ববিদ্যালয়ের সাথে সেতুবন্ধন তৈরি করে উচ্চশিক্ষার মানোন্নয়ন ও প্রসারে কাজ করে থাকে। এই বিষয়গুলো ফটকের দৃষ্টিনন্দন স্থাপত্যে তুলে ধরার চেষ্টা করা হয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার আগারগাঁও প্রশাসনিক এলাকাকে ঘিরে নানামুখী উন্নয়ক কর্মকাণ্ড বাস্তবায়ন করছে। এর অংশ হিসেবে আগারগাঁও এলাকার রাস্তা প্রশস্ত করা হয়েছে। ইউজিসি ভবনের ফটক ও প্রাচীরের  মাধ্যমে কমিশন ভবনের সম্মুখভাগের প্রবেশ অংশের সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে। এই সড়কে যাতায়াতের সময় দৃষ্টিনন্দন ফটকের সৌন্দর্য দর্শকদের মুগ্ধ করবে বলে তিনি জানান।

প্রফেসর আলমগীর আরও বলেন, শীঘ্রই ইউজিসিতে স্মার্ট পাসের ব্যবস্থা করা হবে। এর মাধ্যমে কমিশনে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার হবে। 
তিনি ফটক  ও সামনের সীমানা প্রাচীর নির্মাণে  স্থপতি, প্রকৌশলী, ঠিকাদারি প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

উদ্বোধনের সময় ইউজিসি সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. হাসিনা খান, সচিব ড. ফেরদৌস জামান, বিভাগীয় প্রধানগণ, ইউজিসি অফিসার্স এসোসিয়েশন ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

আরএস

Link copied!