Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

রাবিতে শিক্ষক হত্যাচেষ্টায় জড়িতদের শাস্তি দাবি

রাবি প্রতিনিধি

রাবি প্রতিনিধি

ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৫:৪৬ পিএম


রাবিতে শিক্ষক হত্যাচেষ্টায় জড়িতদের শাস্তি দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষককে মারধর ও হত্যাচেষ্টায় জড়িত অপরাধীদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির আওতায় আনার দাবিতে কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

রবিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এ কর্মসূচি পালন করেন তারা।

এর আগে রবীন্দ্রনাথ ঠাকুর অ্যাকাডেমিক ভবনের সামনে থেকে একটি প্রতিবাদ র‍্যালি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে র‍্যালিটি প্যারিস রোডে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

প্রতিবাদ র‍্যালিতে ‘শিক্ষকের প্রাণনাশ জাতির হবে সর্বনাশ’, ‘শিক্ষকের লাঞ্ছনায় প্রশাসন নীরব কেন? জবাব চাই, জবাব দাও! দুর্বৃত্তের কালো হাত ভেঙে দাও গুড়িয়ে দাও’ ইত্যাদি স্লোগান দেয় শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) শুধু একজনকে গ্রেপ্তার দেখানো ছাড়া আর কোনো উল্লেখযোগ্য পদক্ষেপ গ্রহণ করেনি। কর্মসূচিতে ২৪ ঘণ্টার মধ্যে পলাতক আসামিকে গ্রেপ্তার ও এই ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতকরণের দাবি জানানো হয়।

কর্মসূচিতে অংশ নেওয়া ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী দেলোয়ার হোসেন বলেন, স্যারের উপর যে হামলা হয়েছে তার এখনও কোন ব্যবস্থা নেয়া হয়নি। প্রশাসনের কাছে এর জবাব চাই। আর বিচার সুষ্ঠু না হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যর্থ, জাতি ব্যর্থ। এদিকে রাবি প্রশাসনের নিকট একটা স্মারকলিপি জমা দেয়া হয়েছে কিন্তু তারা কোন জবাব এখনও দেয়নি।

একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তানজিদ বলেন, প্রশাসন মাত্র ১ জনকে গ্রেপ্তার করে থেমে গেছে। যে আসামি এখনো ঘুরে বেড়াচ্ছে তাদের দ্রুত আইনের আওতায় আনা হোক।যদি অন্য আসামিকে যদি গ্রেপ্তার না করা হয়, তাহলে আন্দোলন আরও তীব্রতর হবে।

এ সময় প্রতিবাদ র‍্যালি ও মানববন্ধন কর্মসূচিতে প্রায় দেড়শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ইএইচ

Link copied!