Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

গণধর্ষণের প্রতিবাদে জাবির প্রশাসনিক ভবন অবরোধ

জাবি প্রতিনিধি

জাবি প্রতিনিধি

ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৯:২৩ পিএম


গণধর্ষণের প্রতিবাদে জাবির প্রশাসনিক ভবন অবরোধ

বহিরাগত দম্পতিকে কৌশলে ক্যাম্পাসে এনে স্বামীকে আটকে রেখে তার স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নতুন প্রশাসনিক ভবন অবরোধ করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার দুপুর ২টা থেকে এই অবরোধ কর্মসূচি পালন করেন তারা। এর আগে শহীদ মিনার সংলগ্ন রাস্তায় মানববন্ধন করেন তারা। এ সময় জাবি উপাচার্য অধ্যাপক নূরুল আলমের কা‌ছে ৩ দফা দাবি জানান আন্দোলনকারীরা।

বিক্ষোভ মিছিলে বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক শামিমা সুলতানা বলেন, এমন অথর্ব প্রশাসন দি‌য়ে বিশ্ববিদ্যালয় চ‌লে না। প্রশাসনকে বলেছিলাম ৪২ ও ৪৩ ব্যাচ যারা অবৈধ শিক্ষার্থীরা কোন অন‌্যায় ক‌রে সে‌টির বিচার আপনারা কর‌তে পার‌বেন না। এখন দেখবো এই  ৪৫ ব্যাচ যারা কাণ্ডটা ঘ‌টি‌য়ে‌ছে তদের বিচারটা কী ক‌রেন?

এ ঘটনায় জ‌ড়িতদের সার্টিফিকেট বা‌তিলের দাবি জানিয়ে তিনি আরও বলেন, শিক্ষার্থী‌দের প্রতি আমার অনু‌রোধ আপনারা সজাগ থাক‌লে প্রশাসন যা ইচ্ছে তাই কর‌তে পার‌বে না। প্রক্ট‌রিয়াল বডির বিচার ও পদত্যাগের দাবি করেন তিনি।

শিক্ষার্থীদের তিন দফা দাবি ও সার্বিক বিষয় সম্পর্কে জাবি উপাচার্য অধ্যাপক নূরুল আলম ব‌লেন, জরুরি সিন্ডিকেট মি‌টিং‌য়ের মাধ‌্যমে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হ‌বে।

এদিকে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে প্রতিবাদে মীর মশাররফ হোসেন হলের সামনে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

মানববন্ধনে শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল বলেন, আমরা ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবি জানাই। তার বিচার না হওয়া পর্যন্ত আমরা মাঠেই থাকবো।

ইএইচ

Link copied!