Amar Sangbad
ঢাকা বুধবার, ২৫ মে, ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

নচিকেতা আসিফ গাইলেন ‘কাঁটাতার’

বিনোদন প্রতিবেদক 

বিনোদন প্রতিবেদক 

মে ১৫, ২০২২, ০১:০০ এএম


নচিকেতা আসিফ গাইলেন ‘কাঁটাতার’

অসাধারণ সওয়াল-জবাবের মধ্য দিয়ে দুই বাংলার দুজন শিল্পীর কণ্ঠে উঠে এলো বাংলাভাগ নিয়ে গান ‘কাঁটাতার’। বিশেষ এই গানটি সম্প্রতি প্রকাশ পেয়েছে ইউটিউবে।

গানটিতে কণ্ঠ দেয়ার পাশাপাশি এর কথা ও সংগীত পরিচালনা করেছেন আসিফ আলতাফ নিজেই। সহশিল্পী হিসেবে এতে কণ্ঠ দিয়েছেন নচিকেতা। গানটি প্রযোজনা করেছে ‘চিরকুট’ সদস্য পাভেল আরিনের বাটার কমিউনিকেশন। 

গানটি তৈরি ও প্রকাশ প্রসঙ্গে আসিফ আলতাফ বলেন, ‘প্রচণ্ড আত্মবিশ্বাসী, কখনও অহংকারী, বেপরোয়া সত্যভাষী একজন সংগীতজ্ঞ নচিকেতা। আমার লেখা-সুরে, আমায় সঙ্গে নিয়েই তিনি গাইলেন— এটা আমার জন্য এক বিশাল পাওয়া। 

‘কাঁটাতার’ গানটির ভিডিও নির্মাণ করেছেন মোমিন বিশ্বাস। এতে দেখা যাচ্ছে আসিফ-নচিকেতা দুজনকেই। দুজনার পাশাপাশি ভিডিওতে রয়েছে কথার রেশ ধরে পঙ্কজ বর্মণের প্রাসঙ্গিক চিত্রকর্ম। 

শ্রোতাদের উদ্দেশে আসিফ বলেন, ‘গানটি আমার মনের কথা, ক্ষোভের কথা। সঙ্গে নচিকেতার সাহসিকতা, ভালো লাগলে সাথেই থাকবেন বিশ্বাস করি। ’

উল্লেখ্য, আসিফ আলতাফ সাধারণত নিজের লেখা ও সুরে গান গেয়ে থাকেন। জীবনমুখী গানের পাশাপাশি আধুনিক প্রেম-বিরহ তার গানে উঠে আসে সময়ের কণ্ঠস্বর হয়ে। এর আগে ‘জুতো’ শিরোনামের তার একটি গান সর্বমহলে প্রশংসিত হয়েছে।