Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

পুরোনো গান নতুন করে আনছেন কুমার বিশ্বজিৎ

বিনোদন প্রতিবেদক 

বিনোদন প্রতিবেদক 

জুন ১, ২০২২, ০২:০৬ এএম


পুরোনো গান নতুন করে আনছেন কুমার বিশ্বজিৎ

কুমার বিশ্বজিৎ, বাংলাদেশের সংগীতাঙ্গনের গর্ব। বাংলাদেশের গানকে বিশ্বের বাংলা ভাষাভাষী গানপ্রেমীদের কাছে অন্যরকম এক গ্রহণযোগ্যতায় যারা নিয়ে গেছেন, তাদের মধ্যে কুমার বিশ্বজিতের গানও বিশেষ অবদান রাখে। 

এখনো দেশে বা দেশের বাইরে তার গানের রয়েছে অসীম জনপ্রিয়তা। এখনো স্টেজ শোতে অনবদ্য তিনি। মৌলিক গান প্রকাশেও থেমে নেই তিনি। একের পর এক বিশেষ বিশেষ দিবস ছাড়াও মৌলিক গান করে যাচ্ছেন। 

এক কথায়, শুধু বাংলাদেশেই নয়, বিশ্ব বাংলা সংগীতাঙ্গনে কুমার বিশ্বজিৎ একজনই, অনবদ্য তিনি। গুণী এই সংগীতশিল্পী দীর্ঘ চার দশকেরও বেশি সময় আগে গাওয়া জনপ্রিয় গান ‘প্রশ্ন তোমার আমায় কোথায় রাখো, হূদয় বলে হূদয়জুড়ে তুমি থাকো’ গানটি নতুন করে নিয়ে আসছেন আগামী ঈদে। গানটি লিখেছিলেন লিটন অধিকারী রিন্টু, সুর করেছিলেন কুমার বিশ্বজিৎ নিজেই। নতুন করে গানটির সংগীতায়োজন করেছেন কলকাতার রাজা। 

এছাড়াও আগামী ঈদে আসিফ ইকবালের লেখা ও কিশোরের সুর করা কুমার বিশ্বজিতের কণ্ঠে আসছে নতুন গান ‘প্রতিটি শুরুর আছে শেষ’। এ দুটি গান নিয়েই কুমার বিশ্বজিৎ ব্যস্ত সময় কাটাচ্ছেন। 

এদিকে আজ কুমার বিশ্বজিতের জন্মদিন। জন্মদিন ও গানগুলো প্রসঙ্গে কুমার তিনি বলেন, ‘জন্মদিন উপলক্ষে আমার সবচেয়ে ভালো লাগার যে বিষয়টি সবার সঙ্গে শেয়ার করতে চাই, তা হলো আমার ছেলে নিবিড় আমার জন্মদিন উপলক্ষে গত সোমবার ঢাকায় চলে এসেছে।

 এটা যে একজন বাবার জন্য কতটা আনন্দের, সুখের—তা ভাষায় প্রকাশ করতে পারব না। আনন্দে আমার চোখে পানি চলে এসেছে। সত্যি এ মুহূর্তে বাবা-মাকে ভীষণ মিস করছি। বাবা-মা যে সন্তানের জন্য কত বড় আশীর্বাদ, অনুপ্রেরণা, শক্তি— তা আমরা হয়তো অনেকেই তারা বেঁচে থাকাবস্থায় বুঝি না। 

তাই যাদের বাবা-মা আছেন, তাদের বলব— যতটা পারেন তাদের সেবা করুন, তাদের আশীর্বাদের ছায়াতলে থাকুন। এটাই সত্যিকারের জীবন। চার দশকের আগের গানটি নতুন করে শ্রোতা-দর্শক শুনবেন, এটা আমার জন্য বাড়তি ভালো লাগার। আর নতুন মৌলিক গানটিও অনেক সুন্দর হয়েছে। আশা করছি আগামী ঈদেই দুটো গান শ্রোতা-দর্শকের জন্য বাড়তি পাওনা হবে।’ 

কুমার বিশ্বজিৎ জানান, আগামীকাল রাজধানীর ‘লে মেরিডিয়ান’-এ একটি বড় পরিসরে আয়োজিত অনুষ্ঠানে গান গাইবেন তিনি। এছাড়াও আগামী ৯ জুন খুলনা ক্লাবে গান গাইবেন তিনি। কুমার বিশ্বজিৎ জানান, তার জন্মদিনে তার ছেলে নিবিড়ের সঙ্গেই সময় কাটাবেন। সময়টা রাজধানীর উত্তরাতে নিজ বাসাতেই কাটাবেন।