Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

শপথ নিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির নব-নির্বাচিত সদস্যরা

বিনোদন প্রতিবেদক

বিনোদন প্রতিবেদক

জানুয়ারি ৫, ২০২৩, ০৫:৪৮ পিএম


শপথ নিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির নব-নির্বাচিত সদস্যরা

আজ (৫ জানুয়ারি) শপথ নিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির আগামী দুই বছরের জন্য সভাপতি বর্ষীয়ান নির্মাতা কাজী হায়াৎ, সাধারণ সম্পাদক শাহীন সুমনসহ সংগঠনের সকল সদস্যরা। আগে সভাপতি হিসেবে কাজী হায়াৎ শপথ গ্রহণ করেন। পরে শপথ নেন বাকীরা।

সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির আগামী দুই বছরের জন্য সভাপতি নির্বাচিত হয়েছেন বর্ষীয়ান নির্মাতা কাজী হায়াৎ এবং মহাসচিব হয়েছেন শাহীন সুমন। বাংলাদেশ ফিল্ম ডেভলপমেন্ট করপোরেশনে (বিএফডিসি) পরিচালক সমিতির নির্বাচনের ভোটগ্রহণ হয় শুক্রবার। পরিচালকদের ভোটে সমিতির ২০২৩-২৪ মেয়াদের নির্বাচনে একই প্যানেলের এই দুই প্রার্থী বিজয়ী হন।

গত (৩০ ডিসেম্বর) সকাল ১০টায় শুরু হওয়া ভোট চলে বিকেল পাঁচটা পর্যন্ত। সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত চলে গণনা। রাত সাড়ে ১২টায় প্রধান নির্বাচন কমিশনার আবদুল লতিফ বাচ্চু সভপতি পদে কাজী হায়াৎ ও শাহীন সুমনকে মহাসচিব ঘোষণা করে ফলাফল জানান।

তখন জানা যায়, হাড্ডাহাড্ডি ওই লড়াইয়ে মুশফিকুর রহমান গুলজারকে মাত্র চার ভোটের ব্যবধানে হারিয়েছেন কাজী হায়াৎ।

বিজয়ী হয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কাজী হায়াত বলেন, “আমি বিজয়ের মাসে বিজয় পেয়েছি। সবার প্রতি কৃতজ্ঞতা। আমার ভোটারদের অনেক ধন্যবাদ।”

শাহীন সুমন বলেন, “হায়াৎ ভাই নিজেই একটা ব্র্যান্ড। তাকে নিয়েই আমরা এগিয়ে যাব। এই জয় আমাদের সবার। সবাই আমাদের জন্য দোয়া করবেন।”

২৮০টি বৈধ ভোটের মধ্যে সভাপতি পদে কাজী হায়াতের ১৪২ ভোটের বিপরীতে গুলজার পান ১৩৮ ভোট। মহাসচিব পদে ১৬০ ভোট পেয়ে নির্বাচিত হন শাহীন সুমন; জাকির হোসেন রাজু পান ১২০ ভোট।

সমিতির সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন ছটকু আহমেদ, উপমহাসচিব পদে কবিরুল ইসলাম রানা, কোষাধ্যক্ষ পদে সেলিম আজম, সাংগঠনিক সচিব পদে শাহীন কবির টুটুল, তথ্যপ্রযুক্তি সচিব নূর মোহাম্মদ মনি, সাংস্কৃতিক ও ক্রীড়াসচিব আব্দুর রহিম বাবু, প্রচার-প্রকাশনা ও দপ্তর পদে ওয়াজেদ আলী বাবলু এসেছেন।।

এছাড়া মোস্তাফিজুর রহমান মানিক, মারিয়া আফরিন তুষার, হাবিবুর রহমান হাবিব, এস ডি রুবেল, বজলুর রাশেদ, পল্লী মালেক, ইফতেখার জাহান, শাহাদাৎ হোসেন লিটন ও সোহানুর রহমান সোহান নির্বাহী সদস্য হয়েছেন।

পরিচালক সমিতির এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ৩৬৮ জন। ভোট পড়েছে ৩০২টি। এর মধ্যে ২২টি ভোট বাতিল করা হয় বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

Link copied!