Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

৪০ হাজার টাকা খরচ করে হিরো আলমের ভাস্কর্য বানালেন ঢাবি শিক্ষার্থী

মো. মাসুম বিল্লাহ

মার্চ ১, ২০২৩, ০৪:০২ পিএম


৪০ হাজার টাকা খরচ করে হিরো আলমের ভাস্কর্য বানালেন ঢাবি শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ভাস্কর্য বিভাগের শিক্ষার্থী উত্তম কুমার আলোচিত ইউটিউবার হিরো আলমের একটি  ভাস্কর্য নির্মাণ করেছেন। এতে ব্যয় হয়েছে ৪০ হাজার টাকা।

হিরো আলম জানিয়েছেন,  উপহার কিংবা অর্থ যে কোনো মূল্যে তিনি ভাস্কর্যটি নিতে চান। বুধবার (১ মার্চ) এ তথ্য জানিয়েছেন তিনি।

হিরো আলম বলেন, ঢাবি শিক্ষার্থীর ভাস্কর্যটি আমি নিতে চাই। যিনি বানিয়েছেন তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি। সে যদি আমাকে উপহার হিসেবে দিতে চায়, তা হলে উপহার হিসেবে নেবো। আর যদি টাকার মাধ্যমে দিতে চায়, তা হলে সেভাবেও নেবো। ভাস্কর্যটি কোথায় রাখা হবে এ বিষয়ে হিরো আলম বলেন, ভাস্কর্যটি ওই শিক্ষার্থী হস্তান্তর করলে পরে সিদ্ধান্ত নেবো কোথায় রাখবো।

এদিকে উত্তম কুমার জানিয়েছেন, ২০১৮ সালে স্টাডি ওয়ার্ক হিসেবে হিরো আলমের ক্যারেক্টারটা নিয়ে ভাস্কর্যটা তৈরি করি। এটা শুধু ভালো লাগার জায়গা থেকেই করা। হিরো আলমকে ক্যারেক্টার হিসেবে নেওয়ার কারণ হচ্ছে— তার চেহারার মধ্যে অন্য রকম একটা ব্যাপার আছে, যেটি আমরা ভাস্কররা খুব পছন্দ করি। ওই ধাঁচটা সাধারণ মানুষের চেহারায় থাকে না। উত্তম বলেন, হিরো আলমের ভাস্কর্য তৈরিতে প্রায় ৪০ হাজার টাকা খরচ হয়েছে। হিরো আলম চাইলে ভাস্কর্যটা হস্তান্তর করবো।

উত্তম কুমার চারুকলার ভাস্কর্য বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি জগন্নাথ হলের জ্যোতির্ময় গুহঠাকুরতা ভবনে থাকেন। হিরো আলমের ভাস্কর্যটি এখন সেখানেই রাখা আছে।

এআরএস

Link copied!