Amar Sangbad
ঢাকা রবিবার, ১৪ জুলাই, ২০২৪,

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ১১ জন

মো. মাসুম বিল্লাহ

জুন ৯, ২০২৩, ০৫:০৪ পিএম


ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ১১ জন

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গতকাল (বৃহস্পতিবার) সকাল ৮টা থেকে আজ (শুক্রবার) সকাল ৮টা পর্যন্ত আরও ১১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। 

এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন নয়জন। আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন দুইজন। এই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

শুক্রবার (৯ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৫১০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৪৩৯ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৭১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ২ হাজার ৮৬৫ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ২ হাজার ১২৮ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৭৩৭ জন।

এদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২হাজার ৩৩৪ জন। ঢাকায় ১ হাজার ৬৭২ এবং ঢাকার বাইরে ৬৬২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত ২১ জনের মৃত্যু হয়েছে।

এইচআর

Link copied!