Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

একদিনে বিশ্বে করোনায় মৃত্যু ১ হাজার ১৫২

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৩০, ২০২২, ১০:২৩ এএম


একদিনে বিশ্বে করোনায় মৃত্যু ১ হাজার ১৫২

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৫২ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় তিন শ। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮২ হাজার ৫০৩ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৭৫ হাজার।

মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ কোটি ৬২ লাখ ৫২ হাজার ৮৬০ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৮৯ হাজার ৫২২ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১০৪ জনের এবং শনাক্ত হয়েছে ২৮ হাজার ৫৪৫ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ১২ হাজার ৪৫৮ জন এবং মৃত ১৭০ জন। ইতালিতে আক্রান্ত ৮ হাজার ৩৪৭ জন এবং মৃত্যু ৬০ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২০ হাজার ৪৪৮ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। জাপানে মৃত ২৩৫ জন এবং আক্রান্ত ১ লাখ ৫৩ হাজার ২২৫ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ১১ জন এবং আক্রান্ত ৮ হাজার ৬৮৮ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ৬৫৮ জন এবং মৃত্যু হয়েছে ৭৭ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ২৭৩ জন এবং ২৬ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ১৪২ জন এবং মৃত্যু হয়েছে ৪৯ জনের।

এবি

Link copied!