Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, সব আরোহী নিহত

আন্তর্জাতিক ডেস্ক

সেপ্টেম্বর ১৮, ২০২২, ০১:৫০ পিএম


মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষ, সব আরোহী নিহত

যুক্তরাষ্ট্রে কলোরাডোতে মাঝ আকাশে দুটি বিমানের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের পর বিমান দুটি একটি খোলা মাঠের দুটি আলাদা জায়গায় আছড়ে পড়ে। এ ঘটনায় তিনজন নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

স্থানীয় সময় শনিবার (১৭ সেপ্টেম্বর) সকালে ডেনভারের ৩০ মাইল উত্তরে বোল্ডার কাউন্টির ওপরে বিমান দুটির সংঘর্ষ হয়। খবর রয়টার্সের।

জানা যায়, দেশটির স্থানীয় সময় ৮.৫০ মিনিটে মাঝ আকাশে বিমান দুটির সংঘর্ষ হয়। সংঘর্ষ হওয়া বিমান দুটির একটি সেসনা ১৭২, অন্যটি সোনেক্স জেনোস।

সোনেক্স জেনোস অ্যালুমিনিয়ামের হালকা বিমান, বাড়িতেই এটি বানানো যায়। সেসনা ১৭২ স্কাইহক এক ইঞ্জিনবিশিষ্ট ছোট বিমান, যাতে আসন মাত্র ৪টি।

কী কারণে বিমান দুটির সংঘর্ষ হয়েছে তদন্তকারীরা তা খতিয়ে দেখছেন বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ট্রান্সপোর্ট সেইফটি বোর্ড।

বোল্ডার কাউন্ট্রির শেরিফ অফিস জানিয়েছে, বিমান দুটিতে আরোহী ছিলেন তিনজন। একটি বিমানে একজন পাইলট ও একজন আরোহী ছিলেন। দুর্ঘটনায় দুজনই নিহত হন। অন্য বিমানে শুধু পাইলট ছিলেন। তিনি দুর্ঘটনার পর ঘটনাস্থলেই মারা যান।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় বিমান চলাচল কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, দুটি বিমান কলোরাডোর লংমন্টের ছোট বিমানবন্দর ভ্যান্স ব্র্যান্ডের কাছে সংঘর্ষে জড়ায়। বেসামরিক হালকা বিমানগুলো সাধারণত এই ধরনের বিমানবন্দরই ব্যবহার করে।

 

টিএইচ

Link copied!