Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৬৬ লাখ ৩৫ হাজার ২৪১ জন

আন্তর্জাতিক ডেস্ক

নভেম্বর ২৬, ২০২২, ০৯:৪৫ এএম


বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৬৬ লাখ ৩৫ হাজার ২৪১ জন
ছবি-রয়টার্স

সারাবিশ্বে করোনাভাইরাসের আক্রান্ত সংখ্যা ৬৪ কোটি ৫৬ লাখ ছাড়িয়েছে। এছাড়া মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। মোট মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৩৫ হাজার ২৪১ জনের।

শনিবার (২৬ নভেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৪ কোটি ৫৬ লাখ ২৬ হাজার ৮১৮ জন। মোট মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৩৫ হাজার ২৪১ জনের।  

এছাড়া সুস্থ হয়েছে ৬২ কোটি ৪৩ লাখ ৭ হাজার ১৫৫ জন।    

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এই পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ৪ হাজার ৭৪৩ জন। আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৪ লাখ ৫৬ হাজার ৫৩ জন।        

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়।      

মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৪৬ লাখ ৭২ হাজার ৩০৪ জন। মারা গেছেন ৫ লাখ ৩০ হাজার ৬০৪ জন।          

বাংলাদেশে মোট আক্রান্ত হয়েছে ২০ লাখ ৩৬ হাজার ৪৬৯ জন। মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪৩১ জন।  

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। কিন্তু তাতেও অবস্থার উন্নতি না হওয়ায় অবশেষে ওই বছরের ১১ মার্চ করোনাকে মহামারি হিসেবে ঘোষণা করে ডব্লিউএইচও।

এআই

Link copied!