Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

ফিলিস্তিনিদের হত্যার প্রতিশোধ নিতে তেলআবিবে হামলা

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

মার্চ ১১, ২০২৩, ১২:৫৯ পিএম


ফিলিস্তিনিদের হত্যার প্রতিশোধ নিতে তেলআবিবে হামলা

ইসরাইলের উপকূলীয় শহর তেলআবিবের কেন্দ্রস্থলে এক ফিলিস্তিনি তরুণের গুলিবর্ষণে তিন ইহুদি বসতি স্থাপনকারী আহত হয়েছেন।

এর মধ্যে একজনের অবস্থা গুরুতর। অধিকৃত পশ্চিমতীরের জেনিন শহরের কাছে গত বৃহস্পতিবার তিন ফিলিস্তিনি তরুণকে ইসরাইলি সেনারা গুলি করে হত্যার কয়েক ঘণ্টা পর এই ফিলিস্তিন তরুণ প্রতিশোধ হিসেবে তেলআবিবের কেন্দ্রস্থলে এ  হামলা চালান। খবর ফিলিস্তিনের ওয়াফা নিউজ এজেন্সির।

ইসরাইলি পুলিশ জানিয়েছে, ফিলিস্তিনি তরুণ বৃহস্পতিবার রাতে তেলআবিবের ডিজেনগফ স্ট্রিট এবং বেনগুরিয়ন স্ট্রিটের মধ্যে অবস্থিত একটি ক্যাফের বাইরে ওই হামলা চালান।

গুলিবর্ষণের পর পরই ওই ফিলিস্তিনি সেখান থেকে পালিয়ে যান, তবে এর অল্প কিছুক্ষণ পরই ইসরাইলি পুলিশের সঙ্গে গোলাগুলিতে প্রাণ হারান তিনি।

ফিলিস্তিনের এক ব্যক্তি জানান, নিহত তরুণের নাম মুতাজ সালাহ আল খাজা এবং তার বয়স ২৩ বছর।

ইসরাইলি কর্মকর্তারা জানান, চার ইসরাইলি সশস্ত্র ব্যক্তি ওই ফিলিস্তিনিকে হত্যা করে, যার মধ্যে দুজন পুলিশ অফিসার এবং দুজন ইহুদি বসতি স্থাপনকারী।

এদিকে পশ্চিমতীরের উত্তরাঞ্চলীয় সানিরিয়া শহরে অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীদের গুলিতে ২১ বছর বয়সি এক ফিলিস্তিনি তরুণ নিহত হয়েছেন।

ওয়াফা নিউজ এজেন্সি জানিয়েছে, শুক্রবার সকালে কারনি শমরোন অবৈধ বসতির কাছে এ ফিলিস্তিনি তরুণকে হত্যা করা হয়। ইসরাইলি সামরিক বাহিনী এক বিবৃতিতে দাবি করেছে, এই ফিলিস্তিনি একটি ইহুদি বসতিতে হামলার চেষ্টাকালে তাকে এক ইসরাইলি গুলি করে হত্যা করে।

আরএস

Link copied!