Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

নাগরদোলায় ২৫ ফুট উঁচু থেকে পড়ে তরুণীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

এপ্রিল ১৪, ২০২৩, ০৮:২৮ পিএম


নাগরদোলায় ২৫ ফুট উঁচু থেকে পড়ে তরুণীর মৃত্যু

হিন্দুধর্মীয় লোক-উৎসব গাজন মেলা দেখতে বেরিয়েছিলেন। আনন্দ করে নাগরদোলায় চেপেছিলেন। কিন্তু খোলা চুলে নাগরদোলায় বসা কাল হলো। নাগরদোলার লোহার বিয়ারিংয়ের খাঁজে আটকে থাকা গোছা চুল খুলি সমেত উপড়ে গিয়ে মৃত্যু হলো তরুণীর। ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বাঁকুড়ার এক্তেশ্বরে শুক্রবার এ ঘটনা ঘটে। পুলিশ সূত্রে খবর, নিহতের নাম প্রিয়াংকা বাউড়ি।

বাঁকুড়ার প্রাচীন এবং ঐতিহ্যবাহী এক্তেশ্বর গাজন মেলার শুক্রবারেই ছিল শেষ দিন। সকাল সকাল ভিড় জমেছিল মেলায়। পার্শ্ববর্তী ভাদুল গ্রাম থেকে পরিবারের কয়েক জনের সঙ্গে মেলা দেখতে গিয়েছিলেন প্রিয়াংকাও। এদিক-ওদিক ঘোরাঘুরির পর সবাই মিলে নাগরদোলায় চেপেছিলেন। আর তখনই বিপত্তি বাধল।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নাগরদোলা ঠিক ঘুরতে শুরু করেছে, ওই সময় কোনোভাবে প্রিয়াংকার খোলা চুল আটকে যায় নাগরদোলার বিয়ারিং এবং ধাতব দণ্ডে। সঙ্গে সঙ্গে আসন থেকে ছিটকে পড়েন তিনি। চুল আটকে পড়ে নাগরদোলার একটি ধাতব দণ্ডে ঝুলতে থাকেন। কয়েক সেকেন্ড ওইভাবে ঝুলে থাকার পর আচমকা চুল এবং মাথার খুলির ওপরের অংশ শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে প্রায় ২৫ ফুট উপর থেকে মাটিতে পড়ে যান প্রিয়াংকা। তড়িঘড়ি তাকে উদ্ধার করে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে নিয়ে যান স্থানীয়রা। কিন্তু তার শারীরিক পরিস্থিতির অবনতি হয়। ওই হাসপাতাল থেকে কলকাতার হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় এই তরুণীর।

এই ঘটনা নিয়ে এক্তেশ্বর মন্দির কমিটির সদস্য লালমোহন দেওঘরিয়া বলেন, ‘করোনার জন্য গত কয়েক বছর আমাদের গাজন মেলা বন্ধ ছিল। এবারই শুরু হয়েছে মেলা। সেই মেলা দেখতে এসে এমন একটি মর্মান্তিক ঘটনা ঘটল! আমরা সকলেই শোকাহত।’

অন্যদিকে নিহতের পরিবার এই দুর্ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানিয়েছে। ইতিমধ্যে বাঁকুড়া সদর থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

আরএস

 

Link copied!