Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

গণহত্যা চালাচ্ছে ইসরায়েল, আমরা গাজা ছাড়ব না : হামাস প্রধান ইসমাইল হানিয়া

আন্তর্জাতিক ডেস্ক

অক্টোবর ১৫, ২০২৩, ০৯:০৬ এএম


গণহত্যা চালাচ্ছে ইসরায়েল, আমরা গাজা ছাড়ব না : হামাস প্রধান ইসমাইল হানিয়া

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, ইসরায়েল গাজায় গণহত্যা চালাচ্ছে। ফিলিস্তিনি সাধারণ মানুষ কখনো গাজা ছাড়বে না, তারা কোথাও যাবে না।

শনিবার (১৪ অক্টোবর) এক টিভি বক্তৃতায় হামাস প্রধান এসব কথা বলেন।

তিনি বলেন, শত্রুরা যুক্তরাষ্ট্র ও ইউরোপিয়ানদের সহায়তায় এ গণহত্যা চালাচ্ছে। গাজার বাসিন্দারা তাদের ভূমিতেই রয়েছে। তারা কখনো গাজা ছাড়বে না অথবা (মিসরে) পালিয়ে যাবে না। তিনি আরও বলেন, যেসব ফিলিস্তিনি ইহুদিবাদীদের বর্বর অত্যাচারের মুখোমুখি হচ্ছেন তাদের স্যালুট জানাই। তারা তাদের ভূখণ্ড রক্ষায় বদ্ধপরিকর। খবর আল জাজিরা, আল আরাবিয়ার।

এছাড়া ইসরায়েলে বেসামরিক মানুষের উপর হামাসের হামলা চালানোর অভিযোগ নিয়েও কথা বলেছেন ইসমাইল হানিয়া। তিনি বলেছেন, ইহুদিবাদীরা যত কিছুই করুক হামাস বেসামরিকদের উপর হামলা না চালাতে সব সময় বদ্ধপরিকর ছিল। হামাস স্বাধীনতাকামী দল, যেটি সবসময় এই নীতি মেনে চলে।

এদিকে ইসরায়েলের যুদ্ধাপরাধ নিয়ে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের কাছে একটি চিঠি লিখেছেন ইসমাইল হানিয়া। এতে তিনি অভিযোগ করেন, দখলদার ইসরায়েলি বাহিনী যুদ্ধাপরাধ করছে, সঙ্গে গাজায় মানবিক সহায়তা প্রবেশে বাধা দিচ্ছে।

এছাড়া গাজায় ইসরায়েলের সর্বাত্মক অবরোধ আরোপের সমালোচনা করেছেন হানিয়া। গাজায় মানবিক সহায়তা প্রবেশ করতে দিতে তিনি যেন ইসরায়েলের উপর চাপ প্রয়োগে জাতিসংঘের মহাসচিবের প্রতি অনুরোধ জানান।

এইচআর

 

Link copied!