Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

কানাডার দুই ইহুদি স্কুলে গুলি

আন্তর্জাতিক ডেস্ক

নভেম্বর ১০, ২০২৩, ১১:৩২ এএম


কানাডার দুই ইহুদি স্কুলে গুলি

কনাডার মন্ট্রিয়লে দুই ইহুদি স্কুলে গুলি চালানোর ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার সংঘটিত এ ঘটনায় নিন্দা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। ডয়চে ভেলে।

তবে স্কুলে গুলি চালানোর ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে দেশটির পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে। ট্রুডো বলেছেন, সংঘর্ষ, ঘৃণা, ইহুদিবিদ্বেষ, ইসলামফোবিয়া এবং কনকর্ডিয়া বিশ্ববিদ্যালয়ে বা ইহুদি স্কুলে গুলির ঘটনা- সবকিছুই অগ্রহণযোগ্য।

প্রতিবেদনে বলা হয়েছে, কনকর্ডিয়া বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষে বিরোধী পক্ষের সঙ্গে জোটবদ্ধ লোকদের মধ্যে হিংসাত্মক দ্বন্দ্বের পরে দুই ইহুদি স্কুলে গুলি চালানো হয়েছে।

মন্ট্রিয়লে পরিদর্শনের সময় জাস্টিন ট্রুডো বলেছেন, আমি জানি সবারই আবেগ অনেক বেশি কাজ করছে এবং মানুষ ভীত সন্ত্রস্ত, কিন্তু কানাডিয়ান হিসেবে আমরা একে অপরকে আক্রমণ করতে পারি না।

গত ৭ অক্টোবর গাজা থেকে ইসরায়েল অভিমুখে হাজার হাজার রকেট ছুড়ে হামাস। সেইসঙ্গে ইসরায়েল সীমান্ত ভেদ করে দেশটিতে তাণ্ডব চালায় হামাসের যোদ্ধারা। এতে ইসরায়েলে নিহত হয়েছে এক হাজার ৪০০। আহত তিন হাজারের বেশি।

এরপরেই পাল্টা আক্রমণ শুরু করে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত গাজায় নিহতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। আহত হয়েছে ২৫ হাজার। এরপর থেকেই অনেক দেশেই ইহুদিদের ওপর হামলার ঘটনা ঘটছে।

এআরএস

Link copied!