Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

কলম্বিয়ায় ভূমিধসে ৩৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ১৪, ২০২৪, ১২:৪১ পিএম


কলম্বিয়ায় ভূমিধসে ৩৭ জনের মৃত্যু
ছবি: সংগ্রহীত

কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় চোকোতে ভূমিধসে ৩৭ জনের মৃত্যু হয়েছে। মৃতদের অধিকাংশই শিশু। তবে এই ঘটনায় আহতের সংখ্যা এখনো নিশ্চিত হতে পারিনি।

সিএনএন এক প্রতিবেদনে জানায়, ভারী বর্ষণের জেরে হওয়া এই ভূমিধসে দেশটির মেডেলিন এবং কুইবডো শহরের মাঝে সংযোগকারী সড়কও বন্ধ হয়ে গেছে।

প্রতিবেদনে বলা হয়, আটকে পড়া মানুষের কাছে পৌঁছাতে উদ্ধার ও তল্লাশি অভিযান চালাচ্ছে দেশটি।

শনিবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে দেশটির ভাইস প্রেসিডেন্ট ফ্রান্সিয়া মার্কেজ লিখেছেন, ‘এই ট্র্যাজেডিতে এতগুলো মৃত্যুর ঘটনায় আমি গভীরভাবে দুঃখিত। ওই অঞ্চল থেকে পাওয়া প্রাথমিক রিপোর্ট অনুসারে নিহতদের বেশিরভাগই শিশু।’

তিনি আরও বলেন, ‘এই সময়ে, আটকে পড়া লোকদের জন্য অনুসন্ধান ও উদ্ধার কার্যক্রম অব্যাহত রয়েছে।’

স্থানীয় সময় গত শুক্রবার বিকেলে দেশটির মেডেলিন এবং কুইবডো শহরে একাধিক ভূমিধসের ঘটনা ঘটে। এতে শহর দু’টির মাঝে সংযোগকারী সড়ক বন্ধ হয়ে যায়। এছাড়া ভূমিধসের সময় সেখানকার ব্যস্ত মহাসড়কেও বহু মানুষ আহত হয়েছেন। এমনকি রাস্তায় বেশ কয়েকটি গাড়ি কাদায় চাপা পড়ার পর কিছু লোক নিখোঁজ হয়েছেন বলে জানা গেছে।

উল্লেখ্য, দক্ষিণ আমেরিকার এই দেশটিতে বর্তমানে খরা মৌসুম চলছে। তবে পূর্বে প্রশান্ত মহাসাগরীয় এবং আমাজন বনের সীমান্তবর্তী এলাকায় ভারী বৃষ্টিপাতের কারণে ভূমিধসের ঘটনা ঘটতে পারে বলে সতর্ক করে দিয়েছে দেশটির জলবায়ু, আবহাওয়া ও পরিবেশ সংস্থা।

এআরএস

Link copied!