Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

মিয়ানমারের জান্তা: বিমান হামলা চালাল রাখাইনের হাসপাতালে

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ২২, ২০২৪, ১২:৩৪ পিএম


মিয়ানমারের জান্তা: বিমান হামলা চালাল রাখাইনের হাসপাতালে

মিয়ানমার জান্তা ‘এখন পর্যন্ত বিধ্বংসী বোমা’ দিয়ে হাসপাতালে ব্যাপক হামলা করেছে। বুধবার (২১ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম দ্য ইরাবতী।

জানা যায়, দেশটির রাখাইন প্রদেশের একটি হাসপাতালে বোমা হামলা চালিয়েছে ক্ষমতাসীন জান্তা বাহিনী। রাখাইনের স্বায়ত্তশাসনের দাবিতে গত কয়েক দশক ধরে লড়াই করে আসা বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি (এএ) এই তথ্য নিশ্চিত করেছে।

আরাকান আর্মি (এএ) বলেছে, জান্তার সামরিক বাহিনী রাখাইন প্রদেশের উপকূলীয় শহর রামরিতে আরও শক্তিশালী ও ধ্বংসাত্মক বোমা ফেলতে শুরু করেছে। এই হামলাকে শহরটিকে ধ্বংস করার সিদ্ধান্তে পৌঁছেছে বলে মন্তব্য করেছে সশস্ত্র এই গোষ্ঠীটি।

গোষ্ঠীটি জানিয়েছে, গত মঙ্গলবার বিকেলে জান্তা বাহিনীর যুদ্ধবিমানগুলো মিয়ানমারের পশ্চিমাঞ্চলীয় এই প্রদেশের শহর এবং এর আশপাশের অঞ্চলগুলোতে আরও শক্তিশালী বোমা ফেলতে শুরু করার পরে সেখানকার একটি সরকারি হাসপাতাল এবং শহরের মায়োমা বাজার ধ্বংস হয়ে যায়। এছাড়া বিমান হামলায় বেসামরিক ঘর-বাড়িও ধ্বংস হয়ে গেছে।

এদিকে জান্তা বাহিনীর প্রাদেশিক রাজধানী সিট্যুয়ে বন্ধ করে দিয়েছে বলে জানা গেছে। মূলত আরাকান আর্মির সেনারা রাখাইনের এই রাজধানী শহরে আক্রমণ করতে প্রস্তুত। রাখাইনের মিডিয়ার খবর অনুযায়ী, জান্তা বাহিনী শহরে প্রবেশের সব পথ বন্ধ করে দিয়েছে।

দ্য ইরাবতীর প্রতিবেদনে বলা হয়েছে, শহরে প্রবেশের একমাত্র উপায় হলো ফ্লাইট। জান্তা বাহিনী ইয়াঙ্গুন থেকে সিট্যুয়েতে আসা ফ্লাইটের ৬০০ যাত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছে।

বিআরইউ

Link copied!