Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

পুলিশ পরিদর্শক হত্যা

আরাভ খানের বিরুদ্ধে মোট সাক্ষীর ২০ জনের সাক্ষ্য শেষ

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০৬:০১ পিএম


আরাভ খানের বিরুদ্ধে মোট সাক্ষীর ২০ জনের সাক্ষ্য শেষ

পুলিশ পরিদর্শক মামুন হত্যা মামলায় আসামি দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী রবিউল ইসলাম ওরফে আরাভ খানসহ আটজনের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন ঢাকার সাবেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট গোলাম নবী। এ নিয়ে মামলার চার্জশিটভুক্ত ৩৮ জন সাক্ষীর মধ্যে ২০ জনের সাক্ষ্য শেষ হলো।

রোববার (২৫ ফেব্রুয়ারি) ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদেরের আদালতে তিনি সাক্ষ্য দেন। তিনি তিনজন আসামি ও দুইজন সাক্ষীর জবানবন্দি রেকর্ড করেছেন। এরপর আসামি পক্ষের আইনজীবী তাকে জেরা করেন। আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ১০ মার্চ দিন ধার্য করেন।

এর আগে গত ১২ ফেব্রুয়ারি ঢাকার সাবেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার এ মামলায় সাক্ষ্য দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আবদুস সাত্তার দুলাল এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলায় আরাভ খান বাদে মামলার অন্য আসামিরা হলেন- সুরাইয়া আক্তার কেয়া, রহমত উল্লাহ, স্বপন সরকার, মিজান শেখ, আতিক হাসান, সারোয়ার হাসান ও দিদার পাঠান।

এর মধ্যে রবিউল ইসলাম ওরফে আরাভ খান ও সুরাইয়া আক্তার কেয়া পলাতক। কারাগারে থাকা বাকি ছয় আসামি এদিন আদালতে উপস্থিত হয়েছিলেন।

এই মামলার অপ্রাপ্ত বয়স্ক দুই আসামি মেহেরুন্নেছা স্বর্ণা ওরফে আফরিন ওরফে আন্নাফী ও মোছা. ফারিয়া বিনতে মিম। তাদের বিরুদ্ধে ভিন্ন দোষীপত্র দাখিল করা হয়। তাদের বিচার শিশু আদালতে চলমান।

২০১৮ সালের ৯ জুলাই গাজীপুরের জঙ্গল থেকে মামুন ইমরান খানের লাশ উদ্ধার করা হয়। ওই ঘটনায় মামুনের ভাই জাহাঙ্গীর আলম খান বাদী হয়ে রাজধানীর বনানী থানায় একটি হত্যা মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক শেখ মাহবুবুর রহমান ২০১৯ সালের ৮ এপ্রিল আদালতে এ মামলার চার্জশিট দাখিল করেন। ২০২১ সালের ২৫ নভেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।

বিআরইউ

Link copied!