Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

আগাম জামিন নিতে হাইকোর্টে বিএনপি নেতাকর্মীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ৩১, ২০২৪, ০৮:২১ পিএম


আগাম জামিন নিতে হাইকোর্টে বিএনপি নেতাকর্মীদের ভিড়

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে এক দফা আন্দোলনের সমর্থনে রাজপথে সক্রিয় থাকা নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলায় আগাম জামিন নিতে প্রতিদিন হাইকোর্টে বিএনপির নেতাকর্মীদের ভিড় লক্ষ্য করা গেছে।

রোববার সকালে ঢাকার পার্শ্ববর্তী নারায়ণগঞ্জ এবং মৌলভীবাজারে কুলাউড়া উপজেলা বিএনপির নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, বিগত আন্দোলনে রাজপথে সক্রিয় ছিলেন তারা। তাই গত বছরের ২৮ অক্টোবরের ঘটনার পর তাদের বিরুদ্ধে ভাঙচুর ও নাশকতার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

আজ নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি এবং সাবেক এমপি মুহাম্মদ গিয়াস উদ্দিন ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনসহ দলটির সাড়ে ৪শ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

আদালতে আসামিপক্ষে শুনানি করেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট মো. মাহবুবুর রহমান খান। তিনি জামিনের বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

মাহবুবুর রহমান বলেন, আজ আদালতে আসামিরা আত্মসমর্পণ করে আগাম জামিন নিয়েছেন। এসব আসামির বিরুদ্ধে গত বছরের ২৮ অক্টোবরের গাড়ি পোড়ানো মামলা দায়ের করা হয়েছিল।

অপরদিকে বিএনপির আন্দোলনের সময় বিশেষ আইনে দায়ের করা মামলায় মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা বিএনপির তিন নেতা আগাম জামিন পেয়েছেন।

রোববার হাইকোর্ট বিভাগে  বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. শাহেদ নুরুদ্দিনের আদালত বিএনপির এই তিন নেতার আগাম জামিন মঞ্জুর করেছেন।

আদালতের আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবেদ রাজা এ তথ্য নিশ্চিত করেন। তিনি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সহ-সভাপতি ও মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

জামিনপ্রাপ্তরা হলেন- কুলাউড়া উপজেলা বিএনপির সাংগঠনিক সুফিয়ান আহমেদ প্রিন্স, সহ-সেচ্ছাসেবক সম্পাদক সুরমান আহমদ এবং কুলাউড়া সদর ইউনিয়ন যুবদল আহ্বায়ক রাহেল মিয়া।

কয়েকদিন আগে চট্টগ্রাম এবং কক্সবাজার জেলার বিভিন্ন ইউনিটের বিএনপির নেতৃবৃন্দ হাইকোর্টে এসে আগাম জামিন নিতে দেখা গেছে।

সারাদেশ থেকে প্রতিদিন অসংখ্য নেতাকর্মী আগাম জামিন নিতে হাইকোর্টে আসছেন বলে জানান বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল।

জালাল/ইএইচ

Link copied!