Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

রাত জেগে নারীরা ইন্টারনেটে কী সার্চ করেন?

সাহিদুল ইসলাম ভূঁইয়া

জুলাই ২১, ২০২২, ০৩:৩৪ পিএম


রাত জেগে নারীরা ইন্টারনেটে কী সার্চ করেন?

বিশ্বে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। শুধু পুরুষরা ইন্টারনেট ব্যবহার করে ব্যাপারটা তা নয় নারীরাও পিছিয়ে এর ব্যবহার থেকে। ইন্টারনেটে সার্চ করলেই পেয়ে যান প্রয়োজনীয় সব কিছুই।কিন্তু  নারী এবং পুরুষের ইন্টারনেটের সার্চের বিষয়ে  রয়েছে ভিন্নতা। এবার জেনে নিন নারীরা রাত জেগে ইন্টারনেটে যে বিশেষ বিষয় সার্চ করেন।

ন্যানো টেকনোলজি ও ন্যানো মিটারের এই যুগে সব কিছুই সহজ ও দ্রুত। শিশু থেকে বৃদ্ধ, নারী থেকে পুরুষ সকলেই ব্যবহার করেন ইন্টারনেট। ইন্টারনেট জীবনের একটি অংশ হয়ে দাড়িয়েছে। চলমান দশকে গত দশকের তুলনায় ইন্টারনেট ব্যবহার কারীর সংখ্যা বেড়েছে কয়েক গুন।ইন্টারনেটের সাহায্যে হাতের মুঠেই এক ক্লিকে ন্যানো সেকেন্ডেই পেয়ে যাচ্ছে সব ধরনের  প্রয়োজনীয় খবর। 

তবে এই ইন্টারনেটের ব্যবহারে নারী আর পুরুষের  মধ্যে কিছু পার্থক্য আছে। যেহেতু এই ধরনের মানুষের চাওয়া পাওয়া,চাহিদা,ভালোলাগা ও চিন্তার ভিন্নতা রয়েছে সেহেতু ইন্টারনেটে খুজ করার মধ্যেও পার্থক্য রয়েছে।সমীক্ষায় বেরিয়ে এসেছে এক দারুণ চমকে দেওয়া তথ্য। নারীরা রাতের অন্ধকারে বিছানায় শুয়ে একান্তে কী সার্চ করেন ইন্টারনেটে? তারই উত্তর খুঁজেছে এই সমীক্ষা। আর তাতে বেরিয়ে এসেছে মজাদার অজানা রহস্য।


শপিং অ্যাপ-এ উইন্ডো শপিং: নারীদের সঙ্গে শপিংয়ের অবিচ্ছেদ্য সম্পর্ক। এমন নারী খুঁজে পাওয়া মুশকিল যে শপিং করতে ভালোবাসেন না। নারীরা সাজুগুজু করতে পছন্দ করেন। তাই বিশ্রামের সময় তারা দেখে নেন কি কি কিনবেন। কোন ড্রেস তার নেই, যেটা কিনতে হবে। শুধু ড্রেস নয়, জুতা, ঘড়ি, মেক আপ কিটস থেকে শুরু করে রান্নাঘরের সরঞ্জাম। যে কোনো জিনিস কেনাকাটার প্রতি আগ্রহ নারীদের তুলনামূলক বেশি। তাই রাতের বেলায় মেয়েদের সবচেয়ে বেশি ভার্চুয়ালি সার্চ দিতে দেখা যায় শপিং অ্যাপগুলোতে। 

 
বিভিন্ন চ্যানেলে ধারাবাহিক দেখতে পছন্দ করেন নারীরা। কাজের মধ্যে হয় না দেখা। তাই ট্রেনে বাসে যাতায়াত করার সময় বা ঘুমনোর আগে দেখে নেন ছোট্ট করে সেই ক্লিপিং। 

সিরিয়াল বা ধারাবাহিক দেখার তালিকায় নারীদের নাম প্রথমে রয়েছে। তাই সারাদিনের ব্যস্ততার মধ্যে নিজের প্রিয় সিরিয়ালটি দেখা না হলে রাতের বেলায় ঠিক দেখে নেন সেটা। অনেকে ট্রেনে বাসে যাতায়াত করার সময় বা ঘুমনোর আগে রাতের বেলায় ধারাবাহিকগুলোর রিপিট টেলিকাস্ট দেখতে টইল দেন।


বর্তমানে বিনোদন জগতে নতুন সংযোজন হয়েছে ওয়েব সিরিজের। এখন ওয়েব সিরিজের রমরমা বাজার। নারী-পুরুষ নির্বিশেষে সকলেই ওয়েব সিরিজ দেখার নেশার ডুবে আছেন। প্রায়ই কোনো না কোনো ওয়েব সিরিজের কোনো না কোনো সিজন বা এপিসোড রিলিজ হচ্ছে। হিন্দি, বাংলা, ইংলিশ মিলিয়ে একের পর এক নতুন নতুন ওয়েব সিরিজ মুক্তি পাচ্ছে। একাকী সময় কাটানোর জন্য নারীরা ওয়েব সিরিজ দেখার জন্য ওটিটি প্লাটফর্মগুলোতে ভিড় জমান। 


নারীরা ভীষণ ঘুরতে পছন্দ করে। ছেলেরাও করে তবে মেয়েরা তুলনামূলক বেশি পছন্দ করেন। একটু ছুটি ম্যানেজ হলেই পছন্দের জায়গায় ছুটে যান ভ্রমণ প্রেমীরা। তাই নতুন নতুন জায়গার সন্ধান পেতে খোঁজ চালান ভ্রমণ প্রেমীরা। তাই রাতের বেলায় টুরিস্ট স্পটগুলো সার্চে নারীদের আনাগোনা অনেকটাই বেশি। 


বর্তমানে সোশ্যাল মিডিয়া আজ যেন এক বিনোদনের ভান্ডার। তাই সারাদিনের ক্লান্তি থেকে একটু রিফ্রেশমেন্ট পেতে সকলেই সার্ফ করেন ইন্টারনেট। সোশ্যাল মিডিয়ায়। ফেসবুক, ইনস্টাগ্রাম, আরও নানা প্ল্যাটফর্মের নানা রকম পোস্ট, ছবি, নাচ, গান, মজার ভিডিও দেখে সময় কাটান। আবার চ্যাটিংও চলে, আছে লাইক, কমেন্ট, শেয়ার।

আরইউ

Link copied!