Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

ত্বক সতেজ রাখতে বরফ থেরাপি

আমার সংবাদ ডেস্ক

আগস্ট ২৯, ২০২২, ০২:৫৬ পিএম


ত্বক সতেজ রাখতে বরফ থেরাপি

হাতের কাছের খুব সাধারণ কিছু উপকরণ থেকেও পাওয়া যেতে পারে অসাধারণ ফলাফল। উদাহরণস্বরূপ বলা যেতে পারে বরফের কিউবের কথা। মুখের ফোলা কমানো থেকে শুরু করে বলিরেখা দূর করার মতো কঠিন সমস্যার সমাধান দিতে পারে ছোট এই বরফ খণ্ড।

শুষ্ক কিংবা তৈলাক্ত ত্বকের সমস্যা লেগেই থাকে। সারাক্ষণ তেল তেলে ভাব, বলিরেখা, শুষ্ক ভাব আর এর সঙ্গে ব্রন। এসব সমস্যা নিয়ে নাজেহাল অবস্থা হয় অনেকেরই। হাজার চেষ্টা করেও সহজে এসব সমস্যা থেকে মুক্তি মেলে না।

ত্বকের সমস্যা দূর করতে অনেকে বাজারে চলতি প্রসাধনী ব্যবহার করেন। কেউ আবার ঘরোয়া অনেক সমাধানও অনুসরণ করেন। ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন বরফ থেরাপি—

ত্বকের অধিক তেলা ভাব দূর করতে করতে পারে বরফ থেরাপি। অধিক তেলতেলে ভাব তৈলাক্ত ত্বকের সব থেকে বড় সমস্যা। এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করতে পারেন এই থেরাপি।
ব্রন সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। ব্রন কমাতে বরফ থেরাপি করাতে পারেন। ব্রণ কমে বরফ থেরাপিতে। এই থেরাপি রোমকূপে জমে থাকা তেল ও ময়লা বের করে দেয়। এমনকি, বাড়িতেও বরফের টুকরো নিয়ে ত্বকে ঘষতে পারেন। এতেও মিলবে সমান উপকার।
চোখের তলার ফোলা ভাব দূর করতে বেশ উপকারী আইস থেরাপি। অনেকের চোখের তলার অংশ ফোলা হয়। এই ফোলাভাব কমাতে বাজারে একাধিক প্রসাধনী রয়েছে। এই সব সমস্যা দূর করতে বরফ থেরাপি করান। এতে উপকার পাবেন।
বলিরেখা দূর করতে বরফ থেরাপি করাতে পারেন। এই থেরাপি করলে ত্বকে বলিরেখা দূর হয়, তেমনই অল্প বয়সে বলিরেখা সমস্যা দূর হয়।
ত্বককে ক্ষতির হাত থেকে দূরে রাখতে করতে পারেন বরফ থেরাপি। বিভিন্ন ধরনের মেকআপের থেকে কিংবা সূর্যরশ্মির কারণে ত্বকে ক্ষতি হয়। এই ক্ষতি পূরণ করা সম্ভব বরফ থেরাপির গুণে। এতে দ্রুত উপকার মিলবে।
 

আরইউ

Link copied!