Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

মেয়েদের চুল পড়ার প্রধান কারণ

আমার সংবাদ ডেস্ক

সেপ্টেম্বর ১৮, ২০২২, ০৫:০৪ পিএম


মেয়েদের চুল পড়ার প্রধান কারণ

জীবনে মেয়েদের নানান অধ্যায় পার করতে হয়। বয়ঃসন্ধিকাল, পিরিয়ড, প্রেগনেন্সি, মেনোপজ, ইত্যাদি। এমন সময় গুলোতে শরীরের হরমোনাল পরিবর্তন হয়। যার কারণে অতিরিক্ত হেয়ারফল দেখা দেয়। অনেক সময় বিভিন্ন ব্র্যান্ডের প্রোডাক্ট ব্যবহার করেও পুরোপুরি হেয়ারফল কমানো যায় না। তাই, হেয়ারফল কমাতে সঠিক প্রোডাক্ট বেছে নেওয়া গুরুত্বপূর্ণ। লাফজ অনিয়ন সীড হেয়ার অয়েলে আছে পেঁয়াজ ও কালোজিরার পাওয়ারফুল কম্বিনেশন। যা হেয়ারফল কমাতে এবং চুলের দ্রুত বৃদ্ধিতে কার্যকর।

আপনার হেয়ারফলের কারণ ও সমাধান জেনে নিন-
১) প্রেগনেন্সি- প্রেগনেন্সির সময় আপনার শরীরের হরমোনাল পরিবর্তন হয় এবং চুলে সঠিক পুষ্টি পৌঁছায় না। লাফজ অনিয়ন সীড হেয়ার অয়েলে আছে পেঁয়াজ, যা অস্বাস্থ্যকর এবং নিস্তেজ চুল, অতিরিক্ত চুল পড়া, চুল ভেঙ্গে যাওয়া, আগা ফাটা, রুক্ষ ভাব, চুলে জট বাধা, অকালে ধূসর রঙ হওয়া এবং খুশকির মতো সমস্যা গুলি সমাধানের জন্য পরিচিত।

২) থাইরয়েড জনিত সমস্যা- দীর্ঘ সময় ধরে হাইপোথাইরয়েডিজমের কারণে T3 এবং T4 হরমোনগুলি প্রভাবিত হয়। তখন অতিরিক্ত হেয়ারফল দেখা দেয়। হেয়ারফল কমাতে  ব্যবহার করুন লাফজ অনিয়ন হেয়ার অয়েল। তেলটি ভিটামিন ই এবং এন্টি-অক্সিডেন্ট সমৃদ্ধ, যা হেয়ারফল ও চুল পাকা নিয়ন্ত্রণ করে।

৩) জেনেটিক্স- জেনেটিক্যাল প্রভাবে আপনার বাবা অথবা মায়ের চুল পাতলা হলে আপনারও হতে পারে। কিন্তু সমাধানের জন্য প্রয়োজন সঠিক যত্ন। লাফজ অনিয়ন সীড হেয়ার অয়েলে আছে ব্ল্যাক সীড। তাই নিয়মিত ব্যাবহার করে পেতে পারেন ঝলমলে ঘন চুল।

৪) কেমিক্যাল ট্রিটমেন্ট- পার্লারে চুলের বিভিন্ন কেমিক্যাল ট্রিটমেন্ট করার ফলে হেয়ারফল বেড়ে যায়। লাফজ অনিয়ন সীড হেয়ার অয়েল কেমিক্যালের ক্ষতিকর প্রভাব থেকে চুলকে সুরক্ষা দিয়ে হেয়ারফল কমায়।

৫) সূর্যের ক্ষতিকর প্রভাব ও পরিবেশের দূষণ-  তীব্র রোদ ও পরিবেশের দূষণের কারণে চুল নিস্তেজ হয়ে যায়। লাফজ অনিয়ন অয়েলে আছে এন্টি-ইনফ্ল্যামেটরি প্রপারটি এবং ভিটামিন- ই, যা আপনার খুশকি দূর করে চুলকে রাখবে স্বাস্থ্যোজ্জ্বল।

৬) পুষ্টিকর খাবারের ঘাটতি- নারীরা তাদের খাদ্য পুষ্টির দিকে তেমন নজর দেয় না। পুষ্টির ঘাটতি হলে চুলেও প্রভাব পড়ে। তাই শরীরের পুষ্টি নিশ্চিত করতে সঠিক ডায়েট গড়ে তুলুন। পাশাপাশি চুলকে মজবুত করতে ব্যবহার করুন লাফজ অনিয়ন সীড হেয়ার অয়েল, কারণ তেলটির এপ্লিকেটরের সাহায্যে সহজেই চুলের গোঁড়ায় পৌঁছে যায়। যার ফলে আপনার চুলের পুষ্টি নিশ্চিত করে এবং স্ক্যাল্পের ব্লাড সার্কুলেশন বৃদ্ধি পায়।

হেয়ার অয়েলটি কিনতে ক্লিকঃ https://tinyurl.com/227vyb6r

লাফজ অনিয়ন সীড হেয়ার অয়েলটি হালাল ও প্রাকৃতিক হওয়ায় চুলের ক্ষতি না করে হেয়ারফলের সমাধান দিবে। তাই, আপনার হেয়ারফল কমাতে এবং চুলের দ্রুত বৃদ্ধি নিশ্চিত করতে ব্যবহার করুন লাফজ অনিয়ন সীড হেয়ার অয়েল।

Link copied!