Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

নারীর যে ৫ গুন দেখে বিয়ে করবেন

সাহিদুল ইসলাম ভূঁইয়া

সেপ্টেম্বর ২০, ২০২২, ০৬:৪৪ পিএম


নারীর যে ৫ গুন দেখে বিয়ে করবেন

আল্লাহ নারীদের সৃষ্টি করেছেন পুরুষের জন্য আকর্ষণীয় করে। যেহেতু সৃষ্টিই করা হয়েছে আকর্ষণীয় সুতরাং নারীদের দেখে ভালো লাগাই স্বাভাবিক। কিন্তু বিয়ের মতো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত তো হুটহাট করে নেওয়া যায়না । সেটার জন্য সময় নেওয়ার প্রয়োজন এবং নানা বিষয়ে চিন্তা ভাবনাও করতে হবে। কোনো নারীর রুপ দেখে বিমোহিত হলে সাথে সাথে জীবন  সঙ্গী বানানোার জন্য ব্যাকুল হওয়া যাবে না ।  বিবাহিত জীবন সুখময় করতে নারীর ভেতরে কতিপয় গুন থাকা লাগবে।
প্রত্যকটা পুরুষের স্বপ্ন থাকে ভালো একটা নারীর সাথে তার সংসার হবে। সুখে সুখে কাটবে পারিবারিক জীবন । কিন্তু এমন সুখ পেতে হলে আপনার জীবন সঙ্গীও হতে হবে কতিপয় গুন সম্পন্ন। আসুন এবার জেনে নেওয়া যাক নারীদের ভেতরে যেসব গুন থাকলে আপনি বিয়ে করে সুখি হতে পারবেন।


বুদ্ধিমতি

বিয়ে করলে অবশ্যই বুদ্ধিমতি নারীকে বিয়ে করবেন। কারণ পরবর্তীতে বিভিন্ন চ্যালেঞ্জ সে নিজের বুদ্ধিমত্তা দিয়ে কাটিয়ে উঠতে পারবেন। একজন নারী বুদ্ধিমতি কিনা তা তার সঙ্গে কিছুক্ষণ কথা বললেই আঁচ করতে পারবেন, যদি আপনি নিজে বুদ্ধিমান হন। তাই বিয়ের আগে নিজের বুদ্ধিমত্তা খাটিয়ে একজন বুদ্ধিমতি নারীকে খুঁজে নিন।


ধৈর্যশীল

জীবনে টিকে থাকতে হলে ধৈর্য থাকাটা খুব জরুরি। যেকোনো সম্পর্ক টিকিয়ে রাখার জন্যও থাকা চাই ধৈর্য। সংসার করতে গেলে নানা ঝড়-ঝঞ্ঝা পাড়ি দিতে হতে পারে। একজন ধৈর্যশীল নারী এক্ষেত্রে সামলে উঠতে পারবেন। তাই যে নারী ধৈর্যশীল, তাকে বিয়ে করুন। এতে আপনার জীবনের অনেক সমস্যার সমাধান সহজ হবে।

শিক্ষিত

কেবল সার্টিফিকেটেই নয়, মানুষের আচরণেও শিক্ষিত ছাপ থাকাটা জরুরি। আপনার পছন্দের নারীর আচরণে তার শিক্ষিত স্বভাব কতটা স্পষ্ট সেদিকে খেয়াল করুন। যখন এমন কোনো নারীর দেখা পাবেন, সুযোগ থাকলে তাকে বিয়ে করে নিন। একজন শিক্ষিত মা একটি শিক্ষিত জাতি গড়ে তুলতে পারে।

 

সামাজিক

যাকে বিয়ে করবেন তিনি কতটা সামাজিক সেদিকে খেয়াল করুন। যে সহজে মিশতে পারে তার পক্ষে সবার মন জয় করা অনেক সহজ হয়। সমাজে মিশতে পারে এমন নারী নিঃসন্দেহে গুণবতী। বিয়ের পরবর্তী জীবন সুখী করতে চাইলে এমন নারীকে বিয়ে করুন। এতে আপনার সংসারে শান্তি বজায় থাকবে।

আপনাকে ভালোবাসে

যে আপনাকে সত্যিকারভাবে ভালোবাসে, তাকে খুঁজে পেলে আর ভাবাভাবির দরকার নেই। কারণ কেউ যখন মন থেকে ভালোবাসে, তার অন্য গুণগুলো গৌণ হয়ে যায়। ভালোবাসা কে না পেতে চায়! তাই যে আপনাকে ভালোবাসে তার সঙ্গে আপনি ভালো থাকতে পারবেন।

আমারসংবাদ/আরইউ

Link copied!