Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

কখন কীভাবে দায়িত্ব পালন করতে হয় পুলিশ জানে: আইজিপি

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ৪, ২০২২, ০৫:১১ পিএম


কখন কীভাবে দায়িত্ব পালন করতে হয় পুলিশ জানে: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, ‌পুলিশ একটি পেশাদার বাহিনী। কখন কীভাবে দায়িত্ব পালন করতে হয় তারা জানে। জঙ্গি ও সন্ত্রাসবাদের প্রতি জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ পুলিশ সেভাবেই দায়িত্ব পালন করছে।

শুক্রবার (৪ নভেম্বর) বেলা ১১টায় সুনামগঞ্জ শহরের ওয়েজখালী এলাকায় পুলিশ লাইনসে পুলিশের ক্রীড়া কমপ্লেক্স উদ্বোধনের পর স্থানীয় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে আইজিপি এ মন্তব্য করেন।

আইজিপি বলেন, পুলিশ প্রশিক্ষণ মডিউল অনুযায়ী দায়িত্ব পালন করে। পুলিশ আইন ও বিধির আলোকে ব্যবস্থা নিয়ে থাকে। বর্তমানে আইনশৃঙ্খলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে, ভবিষ্যতেও নিয়ন্ত্রণে থাকবে। পুলিশবাহিনী কাজ করে আইনবিধি ও প্রশিক্ষণের মাধ্যমে। সেভাবেই দায়িত্ব পালন করেন প্রতিটি পুলিশ সদস্য। পার্বত্য এলাকায় অভিযান চলছে। কৌশলগত কারণে এ বিষয়ে আমরা কোনো কিছু বলতে চাই না। অভিযান শেষ হলে জানানো হবে।

এর আগে, সুনামগঞ্জ সদর মডেল থানায় পুলিশ শপিংমলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পুলিশপ্রধান। পরে তিনি সিলেট বিভাগে ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে পুলিশ সদস্যদের সঙ্গে বিশেষ কল্যাণ সভায় মিলিত হন।

এ সময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, সুনামগঞ্জ র‌্যাব ক্যাম্পের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সিঞ্চন আহমদ প্রমুখ।

এবি

Link copied!