Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

প্রতিরাতে ৫ ঘণ্টা বন্ধ থাকবে বিমানবন্দরের রানওয়ে

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ১, ২০২৩, ০৫:১৯ পিএম


প্রতিরাতে ৫ ঘণ্টা বন্ধ থাকবে বিমানবন্দরের রানওয়ে

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের লাইটিং ব্যবস্থা সংস্কার কাজের জন্য বুধবার মধ্যরাত ২টা থেকে (২ ফেব্রুয়ারি) পরবর্তী দুই মাস পাঁচ ঘণ্টা করে ঢাকায় ফ্লাইট চলাচল বন্ধ থাকবে। এই বিষয়ে বিমানবন্দরের এটিএম বিভাগ থেকে নোটাম জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাত ২টা থেকে শুরু হবে এ কাজ। প্রতিদিন রাত ২টা থেকে সকাল ৭টা পর্যন্ত বিমান চলাচল বন্ধ থাকবে। এই সময়ের ফ্লাইটগুলোকে দিনের অন্য সময়ে স্থানান্তর করা হয়েছে। এ সময় কুয়াশার কারণে ফ্লাইট চলাচলে বিঘ্ন ঘটে। এ কারণে লাইটিং ব্যবস্থার সংস্কার কাজের জন্য এ সময়কে বেছে নেয়া হয়েছে।

লাইট প্রতিস্থাপনকালীনের আগে ও পরে অর্থাৎ সকাল ৭টা থেকে বেলা ১১টা ৩০ মিনিট এবং রাত ১০টা থেকে ২টা পর্যন্ত ফ্লাইটের আধিক্যতা দেখা যেতে পারে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ যাত্রীদের যাত্রা সুগম ও নিরবিচ্ছিন্ন করতে ট্রাফিক বিভাগসহ সংশ্লিষ্ট অন্যান্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে ফ্লাইট ব্যবস্থাপনাসহ অন্যান্য বিষয়ে পূর্বপরিকল্পনা গ্রহণ করেছে। সেসব বাস্তবায়নের জন্য মনিটরিং টিমও গঠন করেছে। এই সময় যাত্রীদের সাময়িক অসুবিধায় পড়তে হতে পারে বলে বিমানবন্দর কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছে।

কেএস 

Link copied!