Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

অপরাধ দমনে পুলিশ ম্যানেজমেন্ট কোর্স ভূমিকা রাখবে: আইজিপি

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ২৫, ২০২৩, ০৮:৪৬ পিএম


অপরাধ দমনে পুলিশ ম্যানেজমেন্ট কোর্স ভূমিকা রাখবে: আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, অপরাধ প্রতিরোধে, অপরাধ দমনে পুলিশ কর্মকর্তাদের পাশাপাশি অন্যান্য প্রফেশনালসদের জন্য মাস্টার্স অব অ্যাপলাইড ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ ম্যানেজমেন্ট কোর্স ভূমিকা পালন করবে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) বিকালে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ (পিএসসি) এ মাস্টার্স অব অ্যাপলাইড ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ ম্যানেজমেন্ট কোর্সের সপ্তম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, পিএসসি বাংলাদেশ পুলিশের অ্যাপেক্স ট্রেনিং ইনস্টিটিউট। প্রতিষ্ঠালগ্ন থেকে পিএসসি জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ের বিভিন্ন ধরনের প্রশিক্ষণ অত্যন্ত দক্ষতার সঙ্গে পরিচালনা করে আসছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে মাস্টার্স অব অ্যাপ্লাইড ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ ম্যানেজমেন্ট কোর্সের সপ্তম ব্যাচে ৫০ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। শিক্ষার্থীদের মধ্যে পুলিশসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা রয়েছেন।

পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশের রেক্টর ড. মল্লিক ফখরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। এ সময় পুলিশ স্টাফ কলেজের ভাইস রেক্টর রেজাউল হক, সিনিয়র ডাইরেক্টিং স্টাফ (ট্রেনিং) ড. এ এফ এম মাসুম রব্বানী, ভাইস রেক্টর রেজাউল হকসহ অনেকে উপস্থিত ছিলেন।

এবি

Link copied!