Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

তরুণনারী নেতাদের মিলনমেলা

মো. মাসুম বিল্লাহ

মার্চ ১৪, ২০২৩, ০১:১৮ এএম


তরুণনারী নেতাদের মিলনমেলা


নারী পক্ষ আন্তর্জাতিক নারী দিবস ২০২৩ উপলক্ষে ‘নারীর এগিয়ে চলা’ প্রকল্পের আওতায় গতকাল সোমবার বিকালে ধানমন্ডির রবীন্দ্র সরোবরে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে।  
নারী পক্ষ’র সদস্য এবং ‘নারীর এগিয়ে চলা’ প্রকল্পের সমন্বয়কারী বলেন, “নারী পক্ষ’ একটি সদস্য ভিত্তিক, আন্দোলনমুখী নারী সংগঠন হিসেবে প্রতিষ্ঠালগ্ন থেকে স্বপ্ন দেখে আসছে। নারী পরিবারে, সমাজে ও রাষ্ট্রে অধিকার সম্পন্ন নাগরিক ও মর্যাদা সম্পন্ন মানুষ হিসাবে প্রতিষ্ঠা লাভ করবে। নারী পক্ষ ধর্ম, বর্ণ, ভিন্ন পেশা, ভিন্ন জাতি গোষ্ঠী ও সংস্কৃতির নারীদের সাথে বিষয় ভিত্তিক ও ইস্যুভিত্তিক কর্মসূচি বাস্তবায়নের ধারাবাহিকতায় ‘নারীর এগিয়ে চলা’ প্রকল্প তরুণ নারীদের সাথে কার্যক্রম বাস্তবায়ন করছে।” 
নারীর এগিয়ে চলা প্রকল্পের ৫টি কর্ম এলাকা ময়মনসিংহ জেলার ধোবাউড়া উপজেলা, সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলা, পিরোজপুর জেলার কাউখালী উপজেলা, জামালপুর সদর ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২নং ওয়ার্ড মিরপুর কালশীর ১০০জন ‘তরুণ নারী নেতাদের মিলনমেলা’র আয়োজন করা হয়েছে। এই ১০০ জন তরুণ নারীদের অংশগ্রহণেই পরিবেশিত হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানটি। দেশের প্রত্যন্ত অঞ্চলের গারো ও হাজং নারীরা এই সাংস্কৃতিক অনুষ্ঠানে সমবেত নাচ গানের মধ্য দিয়ে তাদের বৈচিত্র্যময় সংস্কৃতি উপস্থাপন করেন। এই তরুণরাই পরিবারে, সমাজে ও রাষ্ট্রে নারীকে অধিকার সম্পন্ন নাগরিক ও মর্যাদা সম্পন্ন মানুষ হিসাবে প্রতিষ্ঠার লড়াইয়ে অগ্রণী ভুমিকা পালন করবে। 
এই তরুণরাই আমাদের আজকের বাংলাদেশ, তরুণরাই দেশকে বিশ্বের কাছে নতুন করে পরিচয় করিয়ে দিবে।

Link copied!