Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

মিয়ানমার থেকে পালিয়ে আসলো আরও শতাধিক বিজিপি

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

ফেব্রুয়ারি ৬, ২০২৪, ১১:৩৪ এএম


মিয়ানমার থেকে পালিয়ে আসলো আরও শতাধিক বিজিপি

চলমান সংঘর্ষের জেরে মিয়ানমারের অভ্যন্তরে দেশটির বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও শতাধিক সদস্য পালিয়ে বাংলাদেশে এসেছেন।
মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিপির ১১৪ সদস্য থেকে অস্ত্র সরিয়ে নিয়ে নিরাপদ আশ্রয়ে নিয়েছে। এখন পর্যন্ত দেশটির সীমান্তরক্ষী বাহিনীর ২২৯ সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন।

গণমাধ্যমকে এ তথ্য বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম নিশ্চিত করেছেন।
গত কয়েকদিন ধরেই সীমান্তের ওপারে থমথমে পরিস্থিতিতে ক্যাম্প ছেড়ে পালাচ্ছেন মিয়ানমারের বিজিপির সদস্যরা। অত্যাধুনিক রাইফেল থাকা স্বত্বেও বিদ্রোহী গ্রুপ আরাকান আর্মির হাতে প্রাণ হারানোর ভয়ে ভীত তারা। অবশ্য বাংলাদেশ সীমান্তে আসার পর পরই তাদের নিরস্ত্র করে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে বিজিবি। আর গুলিবিদ্ধ ১৫ জনকে হাসপাতালে রেখে চিকিৎসাও দেয়া হচ্ছে।

মিয়ানমার সীমান্ত ছাড়াও ভারতীয় সীমান্তে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী চরম ধৈর্য এবং মানবিকতার পরিচয় দিয়ে আসছে। ভারতীয় বিএসএফ সদস্যরা প্রায়ই বাংলাদেশ সীমান্তে চলে এলেও তাদের নিয়ম অনুযায়ী ফেরত পাঠানোর ব্যবস্থা নেয় বিজিবি। কিন্তু বিপরীতে বিএসএফ সদস্যরা নানা অজুহাতে সীমান্তবর্তী গ্রামবাসীর পাশাপাশি বিজিবি সদস্যদেরও হত্যা করেছে।
এছাড়া বান্দরবানের জলপাইতলী সীমান্তে সোমবারে (৫ ফেব্রুয়ারি) মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের আঘাতে বাংলাদেশি এক নারীসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় প্রতিবাদ জানিয়েছে বিজিবি। বাড়ানো হয়েছে নিরাপত্তা।

/বিআরইউ

Link copied!